সুন্দরবনের ৪শ’ বছরের সমস্যা সমাধান করেছে র‌্যাব-বেনজির - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৭-৩০ ০৭:১৭:১৪

সুন্দরবনের ৪শ’ বছরের সমস্যা সমাধান করেছে র‌্যাব-বেনজির

নিজস্ব প্রতিবেদক  : পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, সুন্দরবনের ৪শ’ বছরের পুরনো সমস্যা সমাধান করেছে র‌্যাব। প্রধানমন্ত্রীর নির্দেশে অপারেশন শুরুর পর গত ২০১৮ সালে সুন্দরবনকে দস্যূমুক্ত ঘোষনা করা হয়। দস্যূমুক্ত হওয়ার সুন্দরবনের ২৫ লক্ষ মানুষ সুফল ভোগ করছে। আগের তুলনায় এখানে বাঘ, হরিণসহ প্রাণীর সংখ্যা বেড়েছে।

শুক্রবার (২৯ জুলাই) রাতে কক্সবাজার সৈকতের লাবণী পয়েন্টে সুন্দরবনে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে বাংলাদেশে প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার মুভি ‘অপারেশন সুন্দরবন’ এর ট্রেইলার উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় বেনজির আরও বলেন, র‌্যাবের সদস্যরা দেশকে ভালবেসে আত্মহুতি দিয়েছে। শত শত সদস্য আহত আছে। কারও হাত উড়ে গেছে, কারও পা। কখনো পরিবার ও সন্তানের কথা চিন্তা করেনি। দায়িত্ব থেকে পিছিয়ে ছিল না তারা। সিনেমার চেয়ে র‌্যাবের সব অভিযান অনেক বেশি সিনেমাটিক, দুঃসাহসিক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ লিমিটেড এর প্রযোজনায় রোমাঞ্চকর এই পূর্ণদৈর্ষ ছবিটি পরিচালনা করেন দীপংকর দীপন। ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেন নায়ক রিয়াজ, সিয়াম আহমেদ, নায়িকা নুসরাত ফারিয়া, রাইসুল আহমেদ আসাদ, রোশান, দর্শনাসহ অনেকেই। বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যূ ও বনদস্যূমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে তৈরি হয়েছে।

অনুষ্ঠানে লাইভ পারফর্ম করেন চলচিত্রটির অভিনয় শিল্পীরা। চলচিত্রটি ঈদুল আজহায় মুক্তির ঘোষণা এসেছিলো। কিন্তু ঈদে সিনেমাটি মুক্তি দেয়া হয়নি। এসময় অন্যান্য প্রশাসন এর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

আরো সংবাদ