সেন্টমার্টিনগামী ২টি ট্রলার মিয়ানমার সীমান্তে আটকা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৮-০৩ ২১:১২:৪৬

সেন্টমার্টিনগামী ২টি ট্রলার মিয়ানমার সীমান্তে আটকা

নিজস্ব প্রতিবেদক :  প্রবল বাতাস ও ঝড়ো হাওয়ার কবলে পড়ে কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে ফেরার সময় প্রায় ৩০ জন যাত্রীসহ ইঞ্জিন বিকল হয়ে চরে একটি ট্রলার আটকা পড়েছে। চরটি মিয়ানমার সীমান্তের কাছাকাছি হওয়ায় আতঙ্কে রয়েছে যাত্রীরা। মঙ্গলবার (৩ আগস্ট) রাত সাড়ে ১০ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী।

তিনি জানান, মিয়ানমার সীমান্তের কাছে বঙ্গোপসাগরে পানিতে উঠা চরে আটকে পড়া ট্রলারটি ভাসমান অবস্থায় আছে। যাত্রীসহ ট্রলারটি উদ্ধার করতে দ্বীপ থেকে একটি ট্রলার পাঠানো হয়েছে। কিন্তু উদ্ধারকারী ট্রলারটিরও ওই চরে আটকা পড়েছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমেদ বলেন, বিকেলে টেকনাফ পৌরসভার খায়ুকখালী ঘাট থেকে ৩০ জন যাত্রী নিয়ে মাঝি মো. ইলিয়াছ সেন্টমার্টিনের উদ্দেশে রওনা দেয়। যাত্রীবাহী ট্রলারটি বঙ্গোপসাগরের মিয়ানমার সীমান্ত ঘেষা নাইক্ষ্যংদ্বীপ এলাকায় পৌঁছালে ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এ সময় ট্রলারে থাকা যাত্রীরা স্বজনদের কাছে ফোন করে কান্নাকাটি করতে থাকেন।

এদিকে, রাত সাড়ে ১১ টার দিকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী জানান, ট্রলার দুটিকে উদ্ধারের জন্য কোস্টগার্ডের সহযোগিতায় আরও দুইটি ট্রলার পাঠানো হয়। উদ্ধার তৎপরতা রয়েছে। সেই সঙ্গে যাত্রীদের নিয়মিত খোঁজ খবর রাখা হচ্ছে। শঙ্কার তেমন কারণ নেই।

আরো সংবাদ