সেন্টমার্টিন ভ্রমণ আপাতত বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন - কক্সবাজার কন্ঠ

রোববার, ১৯ মে ২০২৪ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-২০ ০৭:৫২:১১

সেন্টমার্টিন ভ্রমণ আপাতত বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করে সেন্ট মার্টিনে বেড়াতে গিয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পর্যটক আটকে পড়ার ঘটনায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সেন্ট মার্টিনে পর্যটক পরিবহন বন্ধ ঘোষণা করেছে কক্সবাজার জেলা ও টেকনাফ উপজেলা প্রশাসন।

মঙ্গলবার দুপুরে প্রশাসন এ ঘোষণা দেয়। সেন্ট মার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার তারেক আহমেদ ও টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, চলতি বছরের ৩১ মার্চ থেকে দুটি নৌপথে পর্যটক পরিবহনের কাজে নিয়োজিত ১০টি জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যটক পরিবহনের জন্য কোনো ধরনের অনুমতি দেওয়া হয়নি। নতুন করে অনুমতি দেওয়া হলে আবার জাহাজ চলাচলের মাধ্যমে পর্যটক পরিবহন করতে কোনো ধরনের বাধা থাকবে না।

টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়া ঘাটে ইজারাদারের টোল আদায়কারী ও টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের সার্ভিস ট্রলার মালিক সমিতির টিকিট বিক্রেতা মো. জোবায়ের বলেন, স্থানীয় প্রশাসনের অনুমতি না থাকায় কোনো পর্যটককে সেন্ট মার্টিনের টিকিট বিক্রি করা হয়নি। ফলে কোনো পর্যটক মঙ্গলবার সেন্ট মার্টিনে যেতে পারেননি।পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত পর্যটক পরিবহন বন্ধ থাকবে।

আরো সংবাদ