সৈকতে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী সার্ফিং প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৫-০৪ ০৪:৫৪:৩৯

সৈকতে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী সার্ফিং প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম

সৈকতে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী সার্ফিং প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম

কক্সবাজার : সমুদ্রসৈকতে ৭ম জাতীয় সার্ফিং প্রতিযোগিতাকে সামনে রেখে প্রথমবারের মতো প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশন।

শুক্রবার (৩ মে) বিকেলে কলাতলী সৈকতে প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রমে অংশগ্রহণ নেয় ৪০ জন সার্ফার। আর এ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব মো. জেহাদ উদ্দিন।

এসময় তিনি বলেন, সার্ফাররা একেবারে প্রান্তিক পর্যায়ের। তাদেরকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে জাতীয় প্রতিযোগিতা অংশগ্রহণের পর আন্তর্জাতিক প্রতিযোগিতায় পাঠানোর জন্য সব ধরনের প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে। এরই মধ্যে ৬টি জাতীয় সার্ফিং প্রতিযোগিতা শেষ করেছি এবং আগামী ১৭, ১৮ ও ১৯ মে ৭ম জাতীয় সার্ফিং প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছি। আশা করি, এবারের প্রতিযোগিতা খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। সার্ফিং প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম অংশ নিচ্ছেন দেশসেরা সার্ফাররা। মূলত এই প্রতিযোগিতার সেরা সার্ফাররা যাবে আন্তর্জাতিক সার্ফিং প্রতিযোগিতায়।

বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মোয়াজ্জেম হোসেন চৌধুরী বলেন, আসন্ন ৭ম জাতীয় সার্ফিং টুর্নামেন্টকে সামনে রেখে শুক্রবার কক্সবাজার সমুদ্র সৈকতে শুরু হয়েছে ৫ দিন ব্যাপী সার্ফিং প্রশিক্ষণ ও বাছাই কার্যক্রম। এই কার্যক্রমের মাধ্যমে বাছাই করা সার্ফাররাই কেবল জাতীয় টুর্নামেন্টে অংশগ্রহণ করতে পারবে। চলতি মাসেই ৭ম জাতীয় সার্ফিং টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে অ্যাসোসিয়েশন।

তিনি আরও বলেন, ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশন। এ পর্যন্ত ৬টি জাতীয় প্রতিযোগিতা হয়েছে র সমুদ্র সৈকতে। সার্ফারদের আন্তর্জাতিক অঙ্গনের জন্য প্রস্তুত করে তুলে বদ্ধপরিকর বাংলাদেশ সার্ফিং অ্যাসোসিয়েশন।

আরো সংবাদ