সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান ফ্লাইট চালু - কক্সবাজার কন্ঠ

রোববার, ১২ মে ২০২৪ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-০৭ ১০:৫১:০৪

সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান ফ্লাইট চালু

জসিম সিদ্দিকী কক্সবাজার : বাংলাদেশের ইতিহাসে প্রথম সৈয়দপুর-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে সৈয়দপুর থেকে প্রথম ছেড়ে আসা বিমানের একটি ফ্লাইট দুপুর ১ টা ২০ মিনিট নাগাদ কক্সবাজার এসে পৌঁছে। উদ্বোধনী ফ্লাইটে যাত্রী ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। আগামী ৯ অক্টোবর কক্সবাজার থেকে প্রথম ফ্লাইট সৈয়দপুর যাবে।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহে দুবার এই রুটে বিমান চলাচল করবে। প্রতি শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে এবং বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে ছেড়ে যাবে। জনপ্রতি সর্বনিম্ন ভাড়া পড়বে ৫ হাজার ৯০০ টাকা। তবে উদ্বোধনী ফ্লাইটে প্রতি টিকিটের উপর ১৫ শতাংশ বিশেষ মূল্য ছাড় দেওয়া হয়েছে। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান বললেন, অভ্যন্তরীণ পর্যটকও যেমন আমাদের বাড়াতে হবে তেমনি আন্তর্জাতিক পর্যটকও বাড়াতে হবে। আন্তর্জাতিক রুটেও নতুন নতুন ফ্লাইট সংযুক্ত হচ্ছে।

ফ্লাইট উদ্বোধন উপলক্ষে দুপুরে কক্সবাজারের হোটেল শৈবালে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, আমরা চাচ্ছি, সারা বিশ্ব থেকে, দেশের নানা স্থান থেকে পর্যটকরা কক্সবাজারে আসবে। আবার কক্সবাজার থেকে পর্যটকরা উত্তরবঙ্গের নান্দনিক স্থাপনাগুলো দেখতে যাবে। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান।

এসময় বিমান বাংলাদেশ এর বিভিন্ন কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শ্রাবস্তি রায়, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম প্রমুখ।

সংশ্লিষ্টরা আশা করছেন, এই রুটে ফ্লাইট চালুর মধ্য দিয়ে কক্সবাজার কেন্দ্রিক পর্যটন বিকাশে নতুন মাত্রা যোগ হবে। কক্সবাজারের মানুষের সাথে বৃহত্তর রংপুরের বিভিন্ন জেলার যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসবে।

আরো সংবাদ