সোনাদিয়া দ্বীপের আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর বিবৃতি - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৫-১১ ১৬:৪৫:৫৪

সোনাদিয়া দ্বীপের আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর বিবৃতি

পাঠক প্রিয় দৈনিক কক্সবাজার বার্তা ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুকে কক্সবাজারের মহেশখালী উপজেলার সোনাদিয়া দ্বীপে জলদস্যু নকীব বাহিনীর রাজত্ব, গড়ে উঠেছে একাধিক মাদক সিন্ডিকেট শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার মারাতœকভাবে দৃষ্টিগোছর হয়েছে।সংবাদটি সম্পূর্ণ ভিত্তিহীন বানোয়াট, ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। আমার জানামতে, আসন্ন্ সোনাদিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে প্রতিপক্ষ সন্ত্রাসী গ্রুপ প্রিয় সংবাদকর্মীদের ব্যবহার করে এই অপ্রপ্রচার চালিয়ে আসছে। যা তদন্ত করলে থলের বিড়াল বের হয়ে আসবে।

সোনাদিয়া দ্বীপের আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর বিবৃতি

সোনাদিয়া দ্বীপের আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর বিবৃতি

মূলত আমার দাদা মরহুম আছাদ আলী মিয়া জাতির জনকের বিশ্বস্ত সহচর ছিলেন। তিনি আমাদের সোনাদিয়ার বাড়িতে অবস্থান করে ছিলেন। এতে আমার দাদার সাথে জাতির পিতার একটি অসাধারণ সর্ম্পক ছিলেন। ঘটনাটি মহেশখালীতে সবারই জানা রয়েছে। আমার পিতা শহীদ আব্দুল গফুর প্রকাশ নাগু মেম্বার কুতুবজোম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। প্রায় ২০ বছর ধরে আমার বাবা সোনাদিয়া দ্বীপের নির্বাচিত ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। বাবা দায়িত্ব পালনকালে কতিপয় সন্ত্রাসীরা নির্মমভাবে তাকে হত্যা করে।

এর পরে উপনির্বাচনের মাধ্যমে আমার ওই ওয়ার্ডে মেম্বার নির্বাচিত হয়। আমার মাও মহিলা আওয়ামী লীগের সভাপতি। আমি জন্ম থেকে জানি আমাদের পরিবার আওয়ামী পরিবার বঙ্গবন্ধু প্রেমী পরিবার। আমি দীর্ঘদিন ধরে ছাত্রলীগ, যুবলীগ এবং বর্তমানে সোনাদিয়া দ্বীপের আওয়ামীলীগের সভাপতি প্রার্থী। তৃণমূল থেকে শুরু করে শীর্ষ স্থান পর্যন্ত রাজনীতিকভাবে আমার ব্যাপক জনসমর্থন রয়েছে।

পাঠকের সদয় অবগতির জন্য আমি বলতে চাই আমার পিতা আব্দুল গফুর প্রকাশ নাগু মেম্বার ছিলেন কুতুবজোম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ইউপি ২০ বছরের মেম্বার। তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে তাকে মসজিদ থেকে নামাজ পড়ে আসার পথে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। আমি তখন ছাত্র ছিলাম। বাধ্য হয়ে পরিবার রক্ষায় আমি আমার বাড়িতে ফিরে আসি। ওই সময় থেকে সন্ত্রাসীরা বিভিন্নভাবে আমার পরিবারকেও ধ্বংস করতে চায়। সংবাদটি তারই ধারাবাহিক একটি অংশ।

আমি আরও বলতে চাই আমার নামে বাংলাদেশের কোথাও কোনো মামলা নাই। অথচ এখানে আমার নামে একটি ডাকাতি, দুটি অস্ত্র ও একটি ধর্ষণ মামলা আছে বলে মিথ্যাচার করা হয়েছে। এখানে বলা হয়েছে আমি নাকি জলদস্যু, মাদক কারবারি।

সোনাদিয়া দ্বীপের আওয়ামী লীগের সভাপতি প্রার্থীর বিবৃতি

অথচ আমার মরহুম পিতা সোনাদিয়া থেকে সন্ত্রাসী মুক্ত করতে সবসময় প্রশাসনকে সহযোগিতা করেছেন। যেটা এখন আমি করে আসছি। এ মিথ্যা সংবাদ প্রচার করে আবুল কালাম, ফারুক, করিম, মোবারক, আজিজ, ছৈয়দ নুর ও মোনাফের মত সন্ত্রাসীদের আড়াল করতে চায় একরামরা। অথচ তাদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

তারা আবার আওয়ামীলীগের পরিচয় দিতে চায়। তারা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে প্রতিনিয়ত নানা ধরণের হুমকি ধুমকি দিয়ে আসছে। আমি একজন এতিম এবং জাতির পিতার আদর্শের কর্মী। আমি এব্যাপারে সংশ্লিষ্ট সকলের কাছে আন্তরিক সহযোগিতা কামনা করছি।

বিবৃতিদাতা : 

ইমতিয়াজ উদ্দিন নকীব, সভাপতি প্রার্থী, বাংলাদেশ আওয়ামী লীগ, সোনাদিয়া দ্বীপ, মহেশখালী, কক্সবাজার।

আরো সংবাদ