হত্যার হুমকিতে সত্য বলা সম্ভব হয়নি দাবী স্বামীর - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১২-২৭ ২০:১০:৫০

হত্যার হুমকিতে সত্য বলা সম্ভব হয়নি দাবী স্বামীর

সংবাদ  ডেস্ক : হত্যার হুমকিতে প্রকৃত সত্য বলা সম্ভব হয়নি বলে জানিয়েছেন। কক্সবাজারে স্বামী সন্তানকে জিম্মি করে দলবেঁধে ধর্ষণের শিকার হওয়া পর্যটকের স্বামী। গতকাল সকালে গণমাধ্যমকে তিনি এসব তথ্য জানান। তিনি জানান, প্রথম থেকে নানাভাবে হত্যার হুমকি দেয়ায় দায়েরকৃত মামলায় প্রকৃত সত্য ঘটনাটি জানাতে পারেননি। এদিকে মূল আসামি আটক হওয়ায় কক্সবাজার সৈকত নগরীতে স্বস্তি ফিরেছে বলে জানিয়েছেন এলাকাবাসী।

ধর্ষণের পর আদালতে জবানবন্দিতে ভুক্তভোগী নারী বলেছিলেন, বাচ্চার চিকিৎসার খরচ জোগাড় করতে কক্সবাজারে এসেছিলেন। অভিযুক্ত আশিক তার কাছ থেকে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল। চাঁদা দিতে না পারায় প্রথমে তাকে ২ জনে ধর্ষণ করে। পরে আবারও ধর্ষণের জন্য হোটেল জিয়া গেস্ট ইনে নিয়ে যায়। কিন্তু বাহিরে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখে পালিয়ে যায় আশিক। জবানবন্দির ৩ দিন পর স্ত্রী-সন্তান নিয়ে ঢাকায় ফিরে মোবাইল ফোনে ধর্ষিত নারীর স্বামী গণমাধ্যমকে জানান, জবানবন্দি দেয়ার আগে তাকে নানাভাবে হত্যার হুমকি দেয়া হয়েছিল। যে কারণে মামলায় অনেক সত্য আড়াল করা হয়। তিনি আরও জানান, ৬ দিন পুলিশ হেফাজতে ছিলাম। মামলায় যদি সত্য ঘটনা তুলে ধরতাম তাহলে তাদের ওপর আরও বিপদ নেমে আসতো। তারা ৬ দিন যাবত এক ধরনের অন্ধকার জীবনযাপন করেছিলেন।

এ ব্যাপারে কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সুপার মো. জিল্লুর রহমান ও অতিরিক্ত সুপার মো. মহিউদ্দিন আহামদের সরকারি ফোন নাম্বারে প্রতিবেদক একাধিকবার চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি। লাইট হাউজে বসে অপরাধ কার্যক্রম চালাতো আশিক। র‌্যাব জানিয়েছে, অন্ধকার জগতের এমন কোন দিক নেই যেখানে আশিকের বিচরণ নেই। ব্ল্যাকমেইলের মাধ্যমে পর্যটকদের জিম্মি করে টাকা হাতিয়ে নেয়াই ছিল আশিকুল ইসলাম আশিকের অন্যতম পেশা। স্থানীয় লাইট হাউজে বসে এসব কাজ চালাতেন তিনি। এছাড়া স্থানীয় মাদক ব্যবসা, অস্ত্র কারবার ছাড়াও চুরি ছিনতাইয়ের সঙ্গে জড়িত ছিলেন। এসব অভিযোগে বিভিন্ন সময় তার বিরুদ্ধে ২টি মামলা হয়। এসব মামলায় পাঁচবার গ্রেপ্তারও হন।

২০১২ সালের দিকে ছিনতাইকারী হিসেবে পুলিশের খাতায় নাম উঠে আশিকের। এরপর থেকে ছিনতাই, চাঁদাবাজি, হোটেল দখল, অপহরণ ও মুক্তিপণ আদায়ে নেমে পড়ে এই ছিনতাইকারী। ভারী হতে থাকে আশিকের গ্রুপ। বর্তমানে কক্সবাজারের ভয়ঙ্কর গ্রুপ হিসেবে বেশ পরিচিত আশিকের দলটি। তার গ্রুপে রয়েছে শীর্ষ ১০ জন অপরাধী। যাদের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাই, অপহরণ ও মাদকের অভিযোগ ও মামলা রয়েছে।

আশিক গ্রুপের অনেক সদস্য বিভিন্ন মামলায় কারাগারেও গিয়েছিল। কারাগার থেকে বের হয়ে একই দলে যোগ দেন তারা। দল বেধে মোটর সাইকেলযোগে গভীর রাতে হোটেল-মোটেল জোন এলাকায় তাদের বিচরণ। গোয়েন্দা সংস্থার একটি দপ্তরেও আশিক গ্যাংদের বিষয়ে তথ্য রয়েছে।

আরো সংবাদ