হেলিকপ্টারে ‘রাজাপাকসে পরিবারের কলম্বো ত্যাগ’, ভিডিও প্রকাশ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৫-১০ ১৩:২৭:০৬

হেলিকপ্টারে ‘রাজাপাকসে পরিবারের কলম্বো ত্যাগ’, ভিডিও প্রকাশ

নিউজ  ডেস্ক  : বিক্ষোভের মুখে ক্ষমতা ছেড়েছেন মাহিন্দা রাজপাকসে। ইতোমধ্যে সপরিবার কলম্বোর সরকারি বাসভবনও ছেড়েছেন তিনি। মঙ্গলবার সকালে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর রাজাপাকসের বাসভবনের সামনে একটি হেলিকপ্টার অপেক্ষা করার ভিডিও প্রকাশ করে।

ভিডিওতে দেখা গেছে, বিমানবাহিনীর সদস্যরা কয়েকজনকে ওই হেলিকপ্টারে ওঠাচ্ছে। তারা মাহিন্দা রাজাপাকসে পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে। তবে রাজাপাকসে পরিবারের ঠিক কোন কোন সদস্যদের ওই হেলিকপ্টারে ওঠানো হয় তা জানা যায়নি। ডেইলি মিরর নিজেদের টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি প্রকাশ করেছে।

https://sangbad.net.bd/images/2022/May/10May22/news/Screenshot_1.png

এর আগে সোমবার গণবিক্ষোভের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগে বাধ্য হন মাহিন্দা রাজাপাকসে। তার পদত্যাগের পরও বিক্ষোভকারীরা শান্ত হননি। তারা গত রাতে মাহিন্দা রাজাপাকসের কলম্বোর সরকারি বাসভবন টেম্পল ট্রিজে হামলার চেষ্টা করেন। এ সময় তিনি পরিবারের সদস্যদের নিয়ে সেখানে আটকা পড়েন। পরে মঙ্গলবার ভোরের দিকে সেনা পাহারায় সেই বাসভবন ছাড়েন মাহিন্দা রাজাপাকসে।

ডেইলি মিরর আরও জানিয়েছে, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিঙ্কোমালি শহরের একটি নৌঘাঁটিতে মাহিন্দা রাজাপাকসে এবং তার পরিবারের কিছু সদস্য আশ্রয় নিয়েছেন। বর্তমানে ওই নৌ ঘাঁটিও ঘিরে রেখেছেন বিক্ষোভকারীরা।

আরো সংবাদ