হোয়াইক্যংয়ে বসতভিটা জবর-দখলের অভিযোগ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৬-০৬ ১৫:৫৪:০৬

হোয়াইক্যংয়ে বসতভিটা জবর-দখলের অভিযোগ

টেকনাফ প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের রইক্যং এলাকায় এক প্রবাসির বসতভিটা জবর-দখলের অভিযোগ উঠেছে ।  এ ঘটনায় ভূক্তভোগি পরিবার  হোয়াইক্যং পুলিশ ফাঁড়িতে একটি অভিযোগ করে। অভিযোগ সূত্রে জানাগেছে, হোয়াইক্যং ইউনিয়নের রইক্যং এলাকার প্রবাসি বিমল বড়ুয়া ও তার ভাই বাবু বড়ুয়া ১৫ বছর ধরে ক্রয়সূত্রে মালিক হয়ে ভোগদখল করে আসছিলেন। ২০০৬ সালে থেকে জমি খরিদ করে।

প্রবাসি বিমল বড়ুয়া দীর্ঘকাল যাবত তারা ভোগ দখলে ছিল। এরইমধ্যে বসতভিটা নজর পড়ে হোয়াইক্যংয়ের রইক্যং এলেকার জিয়াউর রহমান (২২)নূর কবির (৩০) মো. এনাম (৩৩) নূর হোছান (৩৫) নূর আলম (৫০) জালালসদ (৩০) সহ ১০/১২ জন সাঙ্গপাঙ্গ নিয়ে গত ৫ জুন সকাল ১০ টার সময় বসতভিটা এসে ৪ শত সুপারি গাছ ও সবজি বাগান নষ্ট করে ও ভাঙচুর করে দখলে নেয়ার চেষ্টা করে।

এতে জমির মালিকের ভাই বাবুল বড়ুয়া বাঁধা দিলে তাদের কে দা লাঠি দিয়ে ধাওয়া করে। পরে বিষয়টি এলাকার গণমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করেও কোন সুরাহা হয়নি।

প্রবাসীর ভাই বাবুল বড়ুয়া বলেন ক্ষমতার বলে জোর করে আমার ভোগদখলীয় জমি দখলে রেখেছে। আমি তার প্রতিকার চাই। ভুক্তভোগীর পরিবার এব্যাপারে প্রশাসনের সহযোগিতা করেন।

আরো সংবাদ