হয়রানি থেকে বাঁচতে শরিয়ত উল্লাহ সিকদারের আকুতি - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-১০-১৬ ০৬:৪০:৪৬

হয়রানি থেকে বাঁচতে শরিয়ত উল্লাহ সিকদারের আকুতি

হয়রানি থেকে বাঁচতে শরিয়ত উল্লাহ সিকদারের আকুতি

বার্তা পরিবেশক :  কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের জনপ্রিয় মেম্বার মরহুম হাজী আলতাজ মিয়া সিকদারের ছেলে মেম্বার শরিয়ত উল্লাহ সিকদার। পরোপকারী এ মেম্বার গেল বছরগুলোতে ভিত্তিহীন অভিযোগে ১২টি মামলায় আসামী হয়েছেন। ওই মামলাগুলোতে তিনি নির্দোষ হওয়ায় বিজ্ঞ আদালত তাকে ৮টি হতে অব্যাহতি দিয়েছেন। বর্তমানে আরও ৪টি মামলা বিচারাধীন রয়েছে। এ ভিত্তিহীন মামলাগুলো

তিনি পরিচালনা করতে গিয়ে মারাতœক রোগে আক্রান্ত হয়েছেন। এ চিন্তায় তার স্ত্রী ফরিদা আক্তারও জটিল রোগে আক্রান্ত। এ হয়রানির শিকার হয়ে পুরো পরিবার মানবেতর সময় পার করছেন। মহামারি করোনার পাশাপাশি মামলার প্রভাবে শরিয়ত উল্লাহ সিকদার তার পরিবার পরিজন নিয়ে অতি মানবেতর জীবন করছেন।

জানাগেছে, তার ১ ছেলে ২ মেয়ে রয়েছে। বড় মেয়েটির বিবাহ সম্পন্ন করেছেন। ছেলে আলী উল্লাহ সিকদার কক্সবাজার সরকারি কলেজে পড়ে। আর ছোট মেয়েটি কক্সবাজার মডেল হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ে। তাদের পড়াশুনা, মামলা ও চিকিৎসা খরচ জোগাড় করা বেকার হওয়া মেম্বার শরিয়ত উল্লাহ’র পক্ষে অসম্ভব হয়ে পড়েছে।

এ বিষয়ে মেম্বার শরিয়ত উল্লাহ সিকদারের একমাত্র ছেলে কলেজ পড়ূয়া ও শেখ রাসেল স্মৃতি সংসদ এর কক্সবাজার সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আলী উল্লাহ সিকদার কক্সবাজার কন্ঠকে জানান, বাবা’র করুণ পরিস্থিতির কারনে খন্ডকালীন চাকরি করছি। মা-বাবা ২ জনই অসুস্থ। তার মধ্যে বাবা’র নামে এতোগুলো ভিত্তিহীন মামলা! যার কারনে আমরা সামাজিকভাবে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছি।

টানাটানির এ সংসারে হয়রানিমূলক মামলাগুলো আমাদেরকে ভাবিয়ে তুলেছে। আলী উল্লাহ সিকদার আরও জানান, বাবা’র কিছু আপনজন বাবাকে ক্ষতি করেছেন। অর্থ সংকটের মাঝে বাবা কোনো রাজনীতিও করেন না। তাদের পরিবার এ হয়রানি থেকে মুক্তি চায়।

এদিকে মেম্বার শরিয়ত উল্লাহ সিকদার কক্সবাজার কন্ঠকে জানান, আমি একজন নির্বাচিত ইউপি সদস্য। ২০০৩ সাল হতে ২০১০ সাল পর্যন্ত পোকখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ডে দায়িত্ব পালন করেছি। আমার বাবাও ২৫ বছর মেম্বারি দায়িত্ব পালন করেছেন। আমাদের জনপ্রিয়তা রয়েছে। আমরা মানুষের সেবায় নিয়োজিত এবং যতোদিন বেঁচে থাকবো সাধ্যমত মানুষের সেবা করে যাবো ইনশাল্লাহ। এ অবস্থা দেখে কিছু দুষ্ট চক্র ষড়যন্ত্র করে আমার বিরুদ্ধে ১২টি মামলা দিয়েছে।

এতে আমি মানসিকভাবে আঘাতপ্রাপ্ত। বর্তমানে মানবেতর জীবন যাপন করছি। এব্যাপারে তিনি সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

 

 

 

আরো সংবাদ