১ দিনের ব্যবধানে জামিন পেলেন মেয়র মকছুদ মিয়া - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০১-২৭ ১২:৫৩:৩৫

১ দিনের ব্যবধানে জামিন পেলেন মেয়র মকছুদ মিয়া

১ দিনের ব্যবধানে জামিন পেলেন মেয়র মকছুদ মিয়া

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালীতে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন হত্যাচেষ্টা মামলায় ১ দিনের ব্যবধানে জামিন পেয়েছেন পৌর মেয়র মকছুদ মিয়া। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত তার জামিন আবেদন মঞ্জুর করেন। আদালতের প্রশাসনিক কর্মকর্তা এসএম আব্বাস উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।
সংশ্লিষ্ট আইনজীবীরা জানান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় আদালত পৌর মেয়র মকছুদকে জামিন দিয়েছেন। এর আগে বুধবার দুপুরে কক্সবাজারের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকী মকছুদ মিয়াকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানাগেছে, গেল বছরের ২৪ নভেম্বর রাতে মহেশখালী পৌরসভার গোরকঘাটা বাজার থেকে মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বাড়ী ফেরার পথে লিডার শিপ স্কুল এন্ড কলেজের সামনে পৌঁছলে পৌর মেয়র মকছুদ মিয়ার নেতৃত্বে একদল লোক হামলা চালায়। এতে তিনি গুরুতর আহত হন। পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসা শেষে গেল বছরের ২৬ নভেম্বর আহত আমজাদ হোসেন বাদী হয়ে মেয়র মকছুদ মিয়াকে প্রধান আসামি করে ২৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।
এ ঘটনায় গত ৮ ডিসেম্বর মেয়র মকছুদ মিয়াকে গ্রেফতার ও ন্যায় বিচারের দাবীতে মানববন্ধন করে কক্সবাজারের মুক্তিযোদ্ধারা। এর আগে মেয়র মকছুদ মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে মামলা করায় মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে এলাকা ছাড়া করার অভিযোগ উঠেছিল।

উল্লেখ্য, অভিযুক্ত মকছুদ মিয়া একজন রাজাকারের ছেলে। তিনি নৌকা নিয়ে মহেশখালী পৌরসভা নির্বাচনে একাধিকবার মেয়র হয়েছেন। মেয়রের পাশিপাশি বর্তমানে তিনি জেলা আওয়ামীগের প্রভাবশালী সদস্য এবং মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক। মাঝে মধ্যে তার বিরুদ্ধে নানা বির্তকিত অভিযোগও উঠে।

আরো সংবাদ