৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়ল - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০১-২৭ ১৩:১৯:৪৮

৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়ল

নিউজ ডেস্ক  :  ৪৪তম বিসিএসে আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগের বিজ্ঞপ্তিতে ফরম জমাদানের সময় ৩১ জানুয়ারি থাকলেও নতুন সময় একমাস বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করা হয়েছে। সেই সঙ্গে প্রিলিমিনারি পরীক্ষার জন্য ২৭ মে নির্ধারণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) পিএসসি থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পিএসসি সব সময় পরীক্ষার্থী বান্ধব উল্লেখ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ইউজিসির মাধ্যমে আবেদনের সময় বাড়ানোর জন্য আহ্বান জানিয়েছিলেন। আমরা সবার সুবিধার কথা বিবেচনা করে থাকি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের যারা ফল প্রত্যাশি তার এই বিসিএসে আবেদন করতে পারবেন।

আগ্রহী যোগ্য প্রার্থীরা পিএসসির ওয়েবসাইটে (http://bpsc.teletalk.com.bd/) গিয়ে নির্ধারিত ফরমে আবেদন করতে পারবেন। গত বছরের ৩০ ডিসেম্বর থেকে অনলাইনে আবেদন শুরু হয়। ৪৪তম বিসিএস হবে সাধারণ (জেনারেল)। এ বিসিএসে ১ হাজার ৭১০ জনকে নেয়া হবে। এর মধ্যে সবচেয়ে বেশি ৭৭৬ জন রাখা হয়েছে শিক্ষা ক্যাডারে জন্য।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, করে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাক ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন।

আরো সংবাদ