৪৫ ডিগ্রি তাপমাত্রায় ঈদগাঁও'র ৫ ইউপির ভোট গ্রহণ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-২৮ ০৫:৩৪:৩৭

৪৫ ডিগ্রি তাপমাত্রায় ঈদগাঁও’র ৫ ইউপির ভোট গ্রহণ

৪৫ ডিগ্রি তাপমাত্রায় ঈদগাঁও'র ৫ ইউপির ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক :  ৪৫ ডিগ্রি তাপমাত্রায় কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর, পোকখালী, ইসলামাবাদ, জালালাবাদ ও ঈদগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। আজ রবিবার (২৮ এপ্রিল) সকাল ৮টা থেকে এ ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪ টা পর্যন্ত।

সকাল সাড়ে ১০টায় নির্বাচনী কেন্দ্র নাপিতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দেখা যায়, এই প্রচন্ড গরমে ভোটারদের দীর্ঘলাইন। তবে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি দেখা যায়।

নাপিতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটার শাহিনা আক্তার জানান, সকাল থেকে প্রচন্ড গরমে লাইনে দাঁড়িয়ে আছি। কবে যে মুক্তি পাবো আল্লাহ জানেন।

রির্টানিং ও ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবির কক্সবাজার কন্ঠকে বলেন, প্রচন্ড গরমেও সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ভোটগ্রহণ চলছে। যদি কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করলে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী পদক্ষেপ গ্রহণ করবেন।

ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, ঈদগাঁও উপজেলার পাঁচ ইউনিয়নের মধ্যে সদর ঈদগাঁও, ইসলামাবাদ, পোকখালী, ইসলামপুর ও জালালাবাদ। এ পাঁচ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৭৫৮। যেখানে পুরুষ ভোটার ৪৮ হাজার ২৪৬ ও মহিলা ভোটার ৪০ হাজার ২১২ জন। এতে ভোটকেন্দ্র রয়েছে ৪৭টি। আর ভোট কক্ষ ২৪৫টি। নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী আজ ঈদগাঁও উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ঈদগাঁও থানার ওসি শুভ রঞ্জন চাকমা কক্সবাজার কন্ঠকে জানান, সংঘাতহীন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পর্যাপ্ত পুলিশ, বিজিবি, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। জেলা প্রশাসনের নিয়োগকৃত ম্যাজিস্ট্রেটগণ নির্বাচনী এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করে যাচ্ছেন।

গতকাল রাতেই ব্যালট বাক্স, নির্বাচনী সরঞ্জাম আনসার এবং প্রিজাইডিং অফিসারগণ নিয়োগকৃত কেন্দ্রে অবস্থান করেন।

বিশেষ লক্ষণীয় যে, আজ ২৮ এপ্রিল এই উপজেলার পাঁচ ইউনিয়ন নির্বাচন সম্পন্নের আমেজ শেষ না হতেই নবগঠিত ঈদগাঁও উপজেলার প্রথম উপজেলা নির্বাচনও আগামী ২১ মে অনুষ্ঠিত হবে। তাই এ নির্বাচন শেষ না হতেই জনগণ আবারও উপজেলা নির্বাচনের ভোট যুদ্ধের স্বাদ পাবে।

আরো সংবাদ