৬ রোহিঙ্গা হত্যাকান্ডে ক্যাম্পের হেড মাঝিসহ আরও ৪ জন গ্রেফতার - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-২৬ ১২:৪২:২৩

৬ রোহিঙ্গা হত্যাকান্ডে ক্যাম্পের হেড মাঝিসহ আরও ৪ জন গ্রেফতার

উখিয়া প্রতিনিধি :  কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পে রোহিঙ্গাদের একটি মাদ্রাসায় ৬ খুনের ঘটনায় ক্যাম্পের হেড মাঝিসহ আরও ৪ রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে এই মামলায় এজাহার নামীয় পাঁচ জনসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়।

উখিয়া থানা পুলিশের পরিদর্শক তদন্ত গাজী সালাহউদ্দিন জানান, উখিয়া বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে একটি মাদ্রাসায় হামলা চালিয়ে ৬ শিক্ষক ও শিক্ষার্থীকে হত্যার ঘটনায় গেল সোমবার এপিবিএন পুলিশ এবং উখিয়া থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে ১০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের হেড মাঝি (চেয়ারম্যান) শফিউল্লাহকে গ্রেফতার করে।

তিনি আরও জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) ভোর রাতে পুলিশ রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে আরও ৩ রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। তারা হলো বøক মাঝি ফরিদ হোসেন, জাহেদ হোসেন ও মো হাশিম। এ নিয়ে এই মামলায় মোট ১৪ জন রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম বলেন, ছয় রোহিঙ্গা হত্যার ঘটনায় ২৫ জনরে নাম উল্লেখ করে অজ্ঞাতসহ মোট ২৫০ জনকে আসামি করে গত শনবিার রাত পৌনে ১২টার দিকে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়। নিহত মাদ্রাসা ছাত্রদের একজন আজিজুল হকের বাবা ও উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-বøকের বাসিন্দা নূরুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কক্সবাজার ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফসিার (পুলিশ সুপার) মোহাম্মদ শিহাব কায়সার খান জানান, ৬ রোহিঙ্গা হত্যাকাÐে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে। এই মামলায় ইতিপূর্বে গ্রেপ্তারকৃতরা হলো, মুজিবুর রহমান (১৯), দিলদার মাবুদ ওরফে পারভেজ (৩২), মোহাম্মদ আইয়ুব (৩৭), ফেরদৌস আমিন (৪০), আব্দুল মজিদ (২৪), মোহাম্মদ আমিন (৩৫), মোহাম্মদ ইউনুস ওরফে ফয়েজ (২৫), জাফর আলম (৪৫), মোহাম্মদ জাহিদ (৪০), মোহাম্মাদ আমিন (৪৮)। এদের মধ্যে অস্ত্রসহ গ্রেপ্তার মুজিবুর রহমানের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে অস্ত্র আইনে উখিয়া থানায় পৃথক মামলা দায়ের করেছে।

আরো সংবাদ