৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ১৪ মে ২০২৪ ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-২৩ ০৯:৪১:৩৬

৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অবস্থিত দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ মাদ্রাসায় রোহিঙ্গা দুস্কৃতিকারিদের হামলায় ৬ জন নিহতের ঘটনায় এ পর্যন্ত ৮ জনকে আটক করেছে এপিবিএন পুলিশ। শুক্রবার (২২ অক্টোবর) রাতে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন ৮ এপিবিএন এর অধিনায়ক পুলিশ সুপার শিহাব কায়সার। এর আগে গতকাল শুক্রবার ভোরে একটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ জসিম নামে এক রোহিঙ্গাকে আটক করেছিল। তিনি জানান শুক্রবার রাতভর রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালানো হয়। আটকদের পরিচয় তিনি তাৎক্ষণিক জানায়নি। এ ঘটনার রহস্য খোঁজতে ইতোমেধ্য বিভিন্ন সংস্থার পক্ষ থেকে তদন্তে নেমেছে বলে একটি সূত্র নিশ্চিত করেছেন।

অপর দিকে রোহিঙ্গা ক্যাম্পে ৬ জন নিহতের ঘটনায় উখিয়া থানায় এখনো মামলা দায়ের করা হয়নি তবে প্রস্তুতি চলছে বলে একটি সূত্র নিশ্চিত করেছেন। এপিবিএন এর অধিনায়ক শিহাব কায়সার জানান গতকাল শুক্রবার মধ্যরাতে নিহত মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীদের নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হয়।

এদিকে ঘটনাস্থল থেকে পাওয়া খবরে জানা গেছে, শুক্রবার ভোর রাতে বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ বøকে অবস্থিত দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ মাদ্রাসায় রোহিঙ্গা দুষ্কৃতকারীরা হামলা চালালে মাদ্রাসা শিক্ষক ও শিক্ষার্থীরা পার্শ্ববর্তী মসজিদে গিয়ে আশ্রয় নেয়। হামলাকারীদের হাত থেকে মসজিদে আশ্রয় নিয়েও রেহাই পায়নি। হামলাকারী রোহিঙ্গা সন্ত্রাসীরা মসজিদে আশ্রয় নেওয়া দুই জনকেও হত্যা করে।

শুক্রবার (২২ অক্টোবর) ভোর রাত ৪টার দিকে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর এইচ-৫২ বøকে অবস্থিত ‘দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়াহ’ মাদ্রাসায় এ হামলার ঘটনা ঘটে।

 

আরো সংবাদ