রোহিঙ্গা শিবিরে ২ পক্ষের গোলাগুলিতে যুবক নিহত - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-০১-২৬ ১১:৪৩:৫৫

রোহিঙ্গা শিবিরে ২ পক্ষের গোলাগুলিতে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শিবিরে ২ দল অস্ত্রধারীদের মধ্যে গোলাগুলির ঘটনায় জাবেদ (২০) নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। নিহত রোহিঙ্গা উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা শরণার্থী শিবিরে ডি/৪ বøকের বাসিন্দা ও রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ ইসলামের ছেলে। নিহত রোহিঙ্গার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দিবাগত রাত একটার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা রোহিঙ্গা শরণার্থী শিবিরে ডি/৮ বøকে ঘটনাটি ঘটেছে। এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর অধিনায়ক (পুলিশ সুপার) মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

প্রত্যক্ষদর্শী ও এপিবিএন সূত্র জানায়, সোমবার রাতে রোহিঙ্গা শরণার্থী শিবিরে রোহিঙ্গা সন্ত্রাসী মোজাম্মেল ওরফে শেখ ও মৌলভী ইউনুসের নেতৃত্বে ১০ থেকে ১২ জন অস্ত্রধারী সদস্য নিয়ে ডি/৮ বøকের রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় পালংখালীর ঘোনারপাড়ার অপর একটি সন্ত্রাসী দলের নুরুল হাকিম ওরফে মনুইয়ার নেতৃত্বে ৭ থেকে ৮ জন তাদের পথ রোধ করে এবং রাতের বেলায় রোহিঙ্গা শিবির সংশ্লিষ্ট এলাকায় ঘোরাঘুরি না করতে নিষেধ করে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। এতে দু’পক্ষের মধ্যে ৩ থেকে ৪ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে।
ওই সময় উভয় পক্ষের গোলাগুলিতে রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি/৪ বøকের বাসিন্দা সন্ত্রাসী মোহাম্মদ জাবেদ গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে রোহিঙ্গা শরণার্থী শিবিরের স্বাস্থ্য সেবা কেন্দ্রে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করে।
অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, নিহত রোহিঙ্গার লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি আরও জানান, এ ঘটনায় মামলায় মামলা দায়ের করা হচ্ছে।

আরো সংবাদ