রোহিঙ্গাদের ভোটার করায় ৩ কাউন্সিলরসহ আটক ৪ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৩-২৮ ০৬:৪৭:৫০

রোহিঙ্গাদের ভোটার করায় ৩ কাউন্সিলরসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক : রোহিঙ্গাদের ভোটার করার অভিযোগে কক্সবাজার পৌরসভার ৩ কাউন্সিলর ও ১ কর্মকর্তাকে আটক করেছে দুদক। তারা হলেন, পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল ও রফিকুল ইসলাম ও কক্সবাজার পৌরসভার জন্ম নিবন্ধন শাখার ইনচার্জ দিদারুল আলম। রোববার (২৮ মার্চ) ভোরে কক্সবাজার শহরের নিজ নিজ বাসা থেকে তাদেরকে আটক করে দুদক।

দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দীন বিষয়টি নিশ্চিত করে জানান, কাউন্সিলের দায়িত্ব পালনকালে এই গ্রেফতার চারজনের বিরুদ্ধে অবৈধভাবে রোহিঙ্গা নাগরিক ভোটার তালিকাভুক্ত করার অভিযোগ রয়েছে। এর প্রেক্ষিতে মামলা দায়ের করে দুদক।

দুদক কর্মকর্তা শরীফ উদ্দীন বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে অনৈকতার আশ্রয় নিয়ে কক্সবাজার পৌরসভার ২ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান এবং সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেল, রফিকুল ইসলাম ও দিদারুল আলম রোহিঙ্গাদের ভোটার তালিকায় অন্তর্ভুক্তি করে। এমন তথ্য পায় দুদক।

 

এর প্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করতে সক্ষম হয় দুদক। পরবর্তী আইনি প্রক্রিয়া সম্পন্ন করে তাদেরকে থানায় সোপর্দ করা হবে বলেও তিনি জানান।

 

আরো সংবাদ