টেকনাফে র‌্যাব-বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ জন নিহত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২০-০৩-০২ ১০:১৭:৪৬

টেকনাফে র‌্যাব-বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ জন নিহত

সাইফুর রহিম শাহীন আর টিভি: কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনায় ৮ জন নিহত হয়েছে। এর মধ্যে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সাতজন এবং বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। তবে তাৎক্ষণিক তাদের নাম জানা যায়নি। র‌্যাব-১৫ এর দাবি, রোহিঙ্গা শরণার্থী শিবির সংলগ্ন জাদিমোড়া-মোছনির গভীর পাহাড়ে জকির আহমেদের নেতৃত্বে ডাকাত দল অবস্থান করছিলেন, এমন সংবাদ পেয়ে গতকাল রোববার রাতে র‌্যাব অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালায়।
[the_ad_placement id=”after-image”]
গতকাল রাত ২টা থেকে আজ সোমবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলে। ৭০ থেকে ৮০টি গুলি বিনিময়ের ঘটনা ঘটে। র‌্যাব এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে সাতজনের মরদেহ উদ্ধার করেছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে তিনটি বিদেশি পিস্তল, সাতটি ওয়ান শুটার গান ও বিপুল পরিমাণ গুলি উদ্ধার করা হয়েছে।
                           [the_ad id=”36442″]
র‌্যাব-১৫-এর টেকনাফ ক্যাম্পের কর্মকর্তা লে. মির্জা শাহেদ মাহাতাব এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন। এদিকে গতকাল রাত সাড়ে ১১টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকায় বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় এক ব্যক্তি নিহত হয়েছেন। তবে তাঁর পরিচয় জানা যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে বিজিবির সদস্যরা দেড় লাখ ইয়াবা, একটি আগ্নেয়াস্ত্র ও ২টি কার্তুজ উদ্ধার করেন। টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।
[the_ad id=”36489″]
প্রসঙ্গত, টেকনাফের নয়াপাড়া, শালবাগান ও জাদিমোরা রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকায় অবস্থান নিয়ে অস্ত্রধারী জকির বাহিনীসহ বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ মাদক ব্যবসা, খুন, অপহরণ সহ নানা অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছিল। এর আগেও সন্ত্রাসীদের সাথে র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী গুলোর গোলাগুলির একাধিক ঘটনা ঘটেছিল। এতে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী নুরুল আলমসহ বেশ কয়েকজন সন্ত্রাসী নিহত হন।

আরো সংবাদ