অবৈধ সম্পদ অর্জন : ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৪-০৪ ১৯:২৭:১৯

অবৈধ সম্পদ অর্জন : ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

অবৈধ সম্পদ অর্জন : ওসি প্রদীপের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু

নিউজ  ডেস্ক : অবৈধ সম্পদ অর্জনের মামলায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুন্সী আবদুল মজিদের আদালতে এ সাক্ষ্যগ্রহণ হয়। এ সময় ওসি প্রদীপ আদালতে উপস্থিত ছিলেন। এর আগে একই আদালতে একই মামলায় প্রদীপের স্ত্রী চুমকি কারনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ করা হয়েছিল।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মাহমুদুল হক বলেন, অবৈধ সম্পদ অর্জনের মামলায় ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে আজ সোমবার সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। প্রথম দিনে ওসি প্রদীপের বিরুদ্ধে তিনজন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। আগামী ৭ এপ্রিল সাক্ষীর জন্য পরবর্তী দিন ধার্য্য নির্ধারণ করেছেন আদালত।

ওসি প্রদীপের আইনজীবী রতন চক্রবর্তী বলেন, ওসি প্রদীপের বিরুদ্ধে তিনজন সাক্ষ্য দিয়েছেন। তিনজনকেই জেরা করা হয়েছে। আগামী ৭ এপ্রিল শুনানির জন্য পর্ববর্তী দিন ধার্য্য করা হয়েছে। তারিখটা দ্রুত হয়ে গেছে, আমাদের প্রস্তুতির প্রয়োজন আছে।

দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের এ মামলার দুই আসামি প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকি কারণ। গত বছরের ১৫ ডিসেম্বর দুজনের বিরুদ্ধে এ মামলায় অভিযোগ গঠন করা হয়। পলাতক চুমকির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি হয় সেদিন।তার আগে গত বছরের ১ সেপ্টেম্বর এ মামলায় অভিযোগপত্র গ্রহণ করেন আদালত।

২০২১ সালের ২৮ জুলাই দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন আদালতে মামলাটির অভিযোগপত্র দাখিল করেন।

সম্পদ বিবরণীতে ৪৯ লাখ ৫৮ হাজার ৯৫৭ টাকা সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দেয়া এবং ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার জ্ঞাত আয় বর্হিভূত অর্জন ও অন্যকে হস্তান্তরের অভিযোগ আনা হয় অভিযোগপত্রে। এতে মোট ২৯ জনকে সাক্ষী করা হয়।

আরো সংবাদ