আবারও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০১-০৯ ১৩:১৭:৩৭

আবারও উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন

উখিয়া প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা এলাকার ১৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগেছে। এতে শতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

স্থানীয় লোকজন জানান, রোববার (৯ জানুয়ারি) বিকেল ৫ টার দিকে ১৬ নম্বর রোহিঙ্গা শিবিরের বি-বøকে এই অগ্নিকাÐের সূত্রপাত হয়। তবে আগুনের কারণ ও উৎস সম্পর্কে এখনও পর্যন্ত কেউ নিশ্চিত হতে পারেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও বিভিন্ন সরকারি সংস্থার লোকজন। এতে যোগ দিয়েছে সেখানে বসবাসরত রোহিঙ্গা এবং স্থানীয়রাও।

স্থানীয় বাসিন্দা মাহফুজ করিম জানান, ভয়াবহ আগুনে ইতিমধ্যে শতাধিক ঘরবাড়ি পুড়ে গেছে। কোন রোহিঙ্গা দুষ্কৃতিকারী গোষ্ঠী এ আগুন লাগিয়েছে কিনা খতিয়ে দেখা দরকার।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ জানান, ক্যাম্পে অগ্নিকাÐের ঘটনায় আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করছে।

এ নিয়ে রোহিঙ্গা শিবিরে দায়িত্বরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন জানান, বিকেল ৪ টা ৫৫ মিনিটে এ আগুনের সূত্রপাত হয় এবং তা ভয়াবহভাবে ছড়িয়ে পড়ে। প্রায় দেড় ঘন্টা ধরে আগুন নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও এপিবিএনসহ সরকারি বিভিন্ন সংস্থার লোকজন। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরুপন করা সম্ভব হয়নি।

আরো সংবাদ