ঈদগাঁওতে বিপুল পরিমাণ টাকা ও পাসপোর্টসহ প্রতারক আটক - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-৩০ ১০:২০:১২

ঈদগাঁওতে বিপুল পরিমাণ টাকা ও পাসপোর্টসহ প্রতারক আটক

বার্তা পরিবেশক : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া এলাকায় র‌্যাবের অভিযানে বিভিন্ন অনৈতিক কাজে জড়িত এক প্রতারককে আটক করেছে। এ সময় ওই প্রতারক থেকে ৫৬টি পাসপোর্ট, চারটি ব্লাংক চেক, ৩টি এনআইডি, তিনটি সীলমোহর ও ৪ লাখ ৭৫ হাজার ৭০০ টাকা উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-১৫ এর একটি টিম এই অভিযান পরিচালিত করে। আটককৃত প্রতারক ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া এলাকার মো. ইদ্রিসের ছেলে মোহাম্মদ আব্দুর রহমান (২৩)। পলাতক অপর ২ সহোদর আসামীরা হলেন, মো. তৈয়ব তাহের (৩৫) ও মো. শুআইব (৩৩)। উভয়ই ইদ্রিসের ছেলে।

অভিযান নিয়ে র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশনস্) সিনিয়র সহকারী পুলিশ সুপার, আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, কতিপয় ব্যক্তি কক্সবাজার জেলার ঈদগাঁও থানাধীন জাগিরপাড়ার তৈয়ব তাহের এর নিজ বাড়ি থেকে অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর অবৈধভাবে নিজ দখলে রেখে বিভিন্ন অপরাধ করে আসছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে একজনকে আটক হয়। এসময় তার অপর দুই সহোদর ভাই কৌশলে পালিয়ে যায়। আসামীর বসত ঘর তল্লাশী করে ছাপ্পান্নটি ভিন্ন নামের বাংলাদেশী পাসপোর্ট, তিনটি ভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র, তিনটি সীলমোহর, চারটি ব্লাংক চেক এবং নগদ ৪,৯৫,৭০০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদে ধৃত আসামী স্বীকার করে যে, পলাতক আসামীর সহযোগীতায় সে দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করত। গ্রেফতারকৃত আসামীকে কক্সবাজার জেলার ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ