আজ এক দফা দাবিতে বিএনপি ও সমমনাদের গণমিছিল - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২৩-০৯-০৮ ২২:৪৪:৫২

আজ এক দফা দাবিতে বিএনপি ও সমমনাদের গণমিছিল

ঢাকার আদালতে ২ মাসে বিএনপির ২৭১ নেতাকর্মীর কারাদণ্ড

নিউজ ডেস্ক : যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঢাকা মহানগরে শনিবার (৯ সেপ্টেম্বর) গণমিছিল করবে বিএনপি ও সমমনা দলগুলো। সরকারের পদত্যাগসহ দলীয় সূত্র জানায়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথকভাবে গণমিছিল করবে। এ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।

এদিকে গণমিছিল ঘিরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে বিএনপি। কর্মসূচি সফল করতে কয়েক দফা প্রস্তুতি সভা করেছেন দলের নেতাকর্মীরা। উত্তর ও দক্ষিণের কেন্দ্রীয়সহ সব থানা-ওয়ার্ডের নেতাকর্মী-সমর্থকদের সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে নানা নির্দেশনা দেয়া হয়েছে। কর্মসূচিতে দলের সিনিয়র নেতারাও অংশ নেবেন।

দলটির নেতাকর্মীরা জানান, বিএনপির দুটি গণমিছিল শুরু হবে বেলা ৩টায়। উত্তরের গণমিছিলটি রামপুরার বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে আবুল হোটেল-মালিবাগ রেলগেট-মৌচাক- মালিবাগ মোড়-শান্তিনগর-কাকরাইল মোড়-নাইটিঙ্গেল মোড় হয়ে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

অন্যদিকে দক্ষিণ বিএনপির গণমিছিল কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার-আরামবাগ-ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশের কথা রয়েছে। এতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা বক্তব্য দেবেন।

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে এদিন জাতীয় প্রেস ক্লাবের সামনে গণসমাবেশ শেষে গণমিছিল বের করবে গণতন্ত্র মঞ্চ। একই সময়ে বিজয়নগর পানির ট্যাংকির সামনে থেকে শান্তিনগর মোড় পর্যন্ত গণমিছিল করবে ১২ দলীয় জোট, পল্টনের আলরাজী কমপ্লেক্সের সামনে থেকে শুরু করে নাইটিঙ্গেল মোড় হয়ে পল্টন মোড় পর্যন্ত মিছিল করবে জাতীয়তাবাদী সমমনা জোট।

বেলা ৩টায় পূর্বপান্থপথস্থ এফডিসিসংলগ্ন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি); বিকাল ৪টায় পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে গণমিছিল বের করবে নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ (একাংশ)। এছাড়া বাম গণতান্ত্রিক ঐক্য, গণফোরাম (মন্টু) ও পিপলস পার্টি, লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)সহ সমমনা দলগুলো একযোগে এক দফা দাবিতে এদিন একই কর্মসূচি পালন করবে।

আরো সংবাদ