কক্সবাজারে সরকারি কর্মচারিরাই কাটছে পাহাড় - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৫-১৪ ১৯:৩০:১১

কক্সবাজারে সরকারি কর্মচারিরাই কাটছে পাহাড়

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারে সরকারি কর্মচারী সিন্ডিকেটের নেতৃত্বে চলছে পাহাড় কাটা ও সরকারি জমি দখল করে ঘর নির্মাণ যেনো দেখার কেউ নেই! কক্সবাজার জেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে পাহাড় কেটে আবারও ঘর নির্মাণের কাজ করছে খোদ প্রশাসনের কর্মচারীদের একটি সিন্ডিকেট।

কক্সবাজার জেলা প্রশাসনের কালেক্টরেট ৪র্থ শ্রেণির কর্মচারী সমিতির সভাপতি সুলতান মোহাম্মদ বাবুল, জয়নাল সওদাগর, সিভিল সার্জন অফিসের ইয়াছিন, সরকারি কর্মচারি ভুট্টো, মাছন ফকির, ইয়াকুব মাঝিসহ ১০ জনের নেতৃত্বে কলাতলীতে বহুল আলোচিত ৫১ একর সংলগ্ন জয়নাল সওদাগরের ঘোনা এলাকায় প্রায় ৫ একরের একটি সরকারি পাহাড় নির্বিচারে কেটে ফেলা হচ্ছে। গত এক মাস ধরে অর্ধশত রোহিঙ্গা শ্রমিক দিয়ে পাহাড় কাটা চলছে। সরকারি অফিস ফাঁকি দিয়ে সুলতান মোহাম্মদ বাবুল এ পাহাড় কাটায় নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ।

এ অভিযোগের ভিত্তিতে শনিবার (১৪ মে) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসন অভিযানে যান। এতে ভেঙ্গে দেওয়া হয়েছে পাহাড় কেটে নির্মিত কয়েকটি কাঁচা বাড়ি। তবে পাহাড় কাটায় জড়িত সরকারি কর্মচারীদের বিরুদ্ধে নিয়মিত মামলাসহ বিভাগীয় ব্যবস্থা নেওয়া না হলে এসব অপরাধ চলতে থাকবে বলে জানান পরিবেশবাদীরা। একই সাথে তারা পাহাড়টি রক্ষা করার জন্য সেখানে বনায়ন সৃষ্টি করার দাবী জানান ।

এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ মামনুর রশীদ জানান, বিষয়টি তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে অবশ্যই শান্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। অচিরে পাহাড় কাটা বন্ধে প্রশাসনের পক্ষ থেকে অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ