কক্সবাজারে ২ একর বনভূমি উদ্ধার করল বনবিভাগ - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-১০-২৩ ০৮:৫৩:৩৬

কক্সবাজারে ২ একর বনভূমি উদ্ধার করল বনবিভাগ

জাফর আলম ঘটনাস্থল থেকে ফিরে : কক্সবাজার দক্ষিণ বনবিভাগের হোয়াইক্যং রেঞ্জের আওতাধীন মনখালী বিটের সেগুন বাগানের সংরক্ষিত বনে আনুমানিক ২ একর অবৈধ দখলদারদের থেকে শনিবার (২৩ অক্টোবর ) অভিযান চালিয়ে দখল মুক্ত করেছে বনবিভাগ। এতে করে সরকারী সম্পদ ভূমিদস্যুদের হাত থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ২ একর জমি। তবে ভূমিদস্যুদের কাউকে আটক করতে পারেনি।

হোয়াইক্যং রেঞ্জের আওতাধীন মনখালী বিটের কর্মকর্তা শিমুল কান্তি নাথ নেতৃত্বে ইনানী ফাঁড়ির পুলিশ, বনকর্মী ও সিপিজি সদস্যদের সহযোগিতায় অবৈধভাবে গড়ে উঠা তৈরীকৃত ৫টি ঘর উচ্ছেদ এবং ২ একর বনভূমি উদ্ধার করা হয়।

এবিষয়ে মনখালী বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ বলেন, যারা বন বিভাগের জমি দখল করে জবরদখল করছে তাদের আমরা কঠোর হাতে প্রতিরোধ করবো। বনবিভাগের জমিতে অবৈধ স্থাপনা ও নির্মানাধীন ঘর উচ্ছেদ করে ২ একর জমি উদ্ধার করা হয়েছে।

সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে জানিয়ে তিনি বলেন, সরকারি বনভূমি উদ্ধারে বনবিভাগ সচেষ্ট রয়েছে। সরকারি জমিতে কেউ স্থাপনা নির্মাণ করলে উচ্ছেদ করা হবে এবং জবরদখল কারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে বনভূমি রক্ষার্থে সচেষ্ট ভূমিকা পালন করবো। অভিযান চালিয়ে ভূমি জবরদখল এবং পাহাড়খেকোদের আইনের আওতায় আনা হবে।

আরো সংবাদ