কক্সবাজার কণ্ঠ হোক মানুষের কণ্ঠস্বর - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০২-২৬ ১৪:১৯:১৭

কক্সবাজার কণ্ঠ হোক মানুষের কণ্ঠস্বর

কক্সবাজার কণ্ঠ হোক মানুষের কণ্ঠস্বর

নিজস্ব প্রতিবেদক : কাগজের পত্রিকাগুলো এক সময় হয়তো হারিয়ে যাবে। সেই স্থান দখল করে নেবে অনলাইন গণমাধ্যম। দেশের মূলধারার গণমাধ্যমগুলো প্রথমে বিষয়টি অনুধাবন করতে ব্যর্থ হয়। পরে যুগের চাহিদার কথা বিবেচনা করে বর্তমানে অফলাইনের চেয়ে অনলাইনকেই বেশি প্রাধান্য দিচ্ছে।

ফলে অনলাইনে সংবাদ অনুসন্ধানের দিকেই এখন সর্বশ্রেণির পাঠকের ঝোঁক। এই সুযোগে এই ক্ষেত্রেও দেখা দিয়েছে অপসাংবাদিকদের দৌরাত্ম্য। হয়তো সেই দিন আর বেশি দূরে নয়; যেদিন মূলধারার সাংবাদিকতার প্রধান ক্ষেত্র হবে অনলাইন। দেশের প্রধান অনলাইন গণমাধ্যমগুলো মফস্বলের সাধারণ সংবাদকে গুরু দেয় না। কিন্তু দেশ-বিদেশে অবস্থানরত মানুষের কাছে নিজ এলাকার একজন সাধারণ মানুষের স্বাভার্বিক মৃত্যুর সংবাদও গুরুত্বপূর্ণ। যা স্থানীয় অনলাইন পোর্টালগুলো প্রকাশ করে। জেলা শহরের অনলাইন পোর্টাল কক্সবাজার কণ্ঠ ডট কম সেই চাহিদা পূর্ণ করে হয়ে উঠুক কক্সবাজারের কণ্ঠস্বর।

গত ২৫ ফেব্রæয়ারি জনপ্রিয় অনলাইন পোর্টাল কক্সবাজার কণ্ঠ ডট কম এর মিলন মেলা ২০২২ উপলক্ষে আয়োজিত দিনব্যাপী নানা কর্মসূচির দ্বিতীয় অধিবেশনে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। বিকেলে ইনানী সৈকতে স্থাপিত বনবিভাগের মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা সারওয়ার আলম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো: মুজিবুল ইসলাম, সিবিএন সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী, মোহনা টিভি’র কক্সবাজার প্রতিনিধি আমানুল হক বাবুল এবং দ্যা ডেইলি ফাইন্যান্সিয়াল পোস্ট ও বাংলাদেশের খবর’র কক্সবাজার প্রতিনিধি শহীদুল্লাহ্ কায়সার।

সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার কণ্ঠ ডট কম এর সম্পাদক ও প্রকাশক জসিম উদ্দিন সিদ্দিকী। সঞ্চালনা করেন, আরটিভি কক্সবাজার প্রতিনিধি ও দৈনিক গণসংযোগ সম্পাদক ও প্রকাশক সাইফুর রহিম শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে সারওয়ার আলম বলেন, যুগের সাথে তাল মিলিয়ে চলতে না পারলে পিছিয়ে পড়তে হবে। সেটি সম্ভব হয়নি বলেন, এক সময়ের বিশ^ব্যাপী জনপ্রিয়তার শীর্ষে থাকা কোডাক ফিল্ম, নোকিয়া মোবাইল সেটসহ অনেক প্রতিষ্ঠানই বিশ^ থেকে হারিয়ে গেছে। তিনি কক্সবাজার কণ্ঠ ডট কম এর উত্তরোত্তর সফলতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে মুজিবুল ইসলাম বলেন, অনলাইন গণমাধ্যমে কর্মরতরা রাষ্ট্রীয় অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। সেই ব্যবস্থায় পরিবর্তন আনা প্রয়োজন। সভাশেষে কক্সবাজারের বিভিন্ন শ্রেণী পেশার ১২জন গুণিজনকে কক্সবাজার কন্ঠ এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। যারা সম্মাননা স্মারক পেয়েছেন তারা হলেন, কক্সবাজারে রাজস্ব শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করায় অতিরিক্ত জেলা প্রশাসক মো. আমিন আল পারভেজ, বনজ সম্পদ সংরক্ষণে অবদান রাখায় কক্সবাজার দক্ষিণ বিভাগীয় বনকর্মকর্তা সারওয়ার আলম, সংবাদপত্রের মানোন্নয়নে অবদান রাখায় কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, কক্সবাজারের অনলাইন পোর্টালের পুরোধা আকতার চৌধুরী, বাল্য বিবাহ বন্ধে অবদান রাখায় কাজি মোঃ সিরাজুল ইসলাম সিদ্দিকী, পর্যটন ক্ষেত্র সম্প্রসারণে অবদান রাখায় তোফায়েল আহমেদ এবং মুকিম খান, জননিরাপত্তা ও সমাজসেবায় অবদানের জন্য ৩২ আনসার ব্যাটালিয়ান অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় অবদান রাখায় সাইফুর রহিম শাহীন, সংবাদকর্মী থেকে সম্পাদক হওয়ায় হাসানুর রশীদ, সংবাদপত্রের প্রতিবেদন তৈরিতে স্বচ্ছতা আনয়নে অবদান রাখায় শহীদুল্লাহ্ কায়সার এবং স্থানীয় জনগোষ্ঠীর জীবন মানোন্নয়নে অবদানের জন্য উন্নয়নকর্মী জাহাঙ্গীর আলম। সাংবাদিকতা পেশার উৎকর্ষতা সাধনে উৎসাহিত করতে এশিয়ান টিভি’র কক্সবাজার প্রতিনিধি এবং দৈনিক আমাদের কক্সবাজারের ভারপ্রাপ্ত সম্পাদক মঈনুল হোসেনকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এরপর কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে অতিথিরা সনদপত্র প্রদান করেন।

 

আরো সংবাদ