কক্সবাজার পৌরসভা নির্বাচনে সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৬-১২ ০২:০৩:০৪

কক্সবাজার পৌরসভা নির্বাচনে সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার পৌরসভা নির্বাচনে সবকটি ভোটকেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ নির্বাচনে ১২টি ওয়ার্ডের ৪৩টি কেন্দ্রের প্রতিটিকে ‘ঝুঁকিপূর্ণ’ ও ‘অতি ঝুঁকিপূর্ণ’ হিসেবে চিহ্নিত করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি মোহাম্মদ রফিকুল ইসলাম। তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি রয়েছে ।

কক্সবাজার জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এস এম শাহাদাত হোসেন জানান, রোববার (১১ জুন) সন্ধ্যার আগেই সব কেন্দ্রে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়েছে। সোমবার (১২ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ এবং সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকে সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন করতে ৪৩টি কেন্দ্রের প্রতিটিতে চারজন পুলিশসহ পুরুষ ও নারী আনসার বাহিনীর ১৩ সদস্য, ১২টি ওয়ার্ডে পুলিশের ১২টি টহল টিম, স্ট্রাইকিং ফোর্সসহ ৭৯০ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন।

পাশাপাশি ৭ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১২টি পেট্রোল টিম এবং ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তিনজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজ করছেন। ভোট সুষ্ঠু করতে প্রত্যেকটি কেন্দ্রে ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসিটিভি) বসানো হয়েছে।

নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতায় করবেন আওয়ামী লীগ মনোনীত মাহবুবুর রহমান চৌধুরী ও আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) নারকেল গাছ মার্কার মাসেদুল হক রাশেদ।

এ ছাড়া তিনজন স্বতন্ত্র মেয়র প্রার্থী হলেন জগদীশ বড়ুয়া (হেলমেট), জোছনা হক (মোবাইল ফোন) ও মো. জাহেদুর রহমান (হাতপাখা)। সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৮ জনও ভোটের মাঠে রয়েছেন। কক্সবাজার পৌরসভা নির্বাচনে এবার মোট ভোটার সংখ্যা ৯৫ হাজার ৩৮৬ জন।

আরো সংবাদ