কক্সবাজার মেরিন ড্রাইভে জেসিআই’র বৃক্ষরোপণ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১ মে ২০২৪ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২৩-০৭-৩১ ১৩:০৪:২৪

কক্সবাজার মেরিন ড্রাইভে জেসিআই’র বৃক্ষরোপণ

কক্সবাজার মেরিন ড্রাইভে জেসিআই’র বৃক্ষরোপণ

কক্সবাজার : জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের পাঁচটি লোকাল অরগানাইজেশনের উদ্যোগে কক্সবাজারের উপকূলে মেরিন ড্রাইভের পরিবেশের ভারসাম্য রক্ষায় সবুজায়নের গুরুত্ব তুলে ধরার প্রয়াসে দ্বিতীয়বারের মতো প্রজেক্ট গ্রীণ কক্সবাজার কার্যক্রমের অংশ হিসেবে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়।

প্রজেক্ট গ্রীণ কক্সবাজারের আওতায় কক্সবাজারের মেরিন ড্রাইভের প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার পাশে বৃক্ষরোপণ কর্মসূচি নেওয়া হয় এবং প্রায় ৩০০ কৃষ্ণচূড়া চারা রোপন করা হয়। শুধুমাত্র পরিবেশ রক্ষাই নয় বরং সৌন্দর্য বর্ধনের কথা বিবেচনায় রেখে কৃষ্ণচূড়া গাছ লাগানো হয় যা কয়েক বছরের মাঝে বিকশিত হয়ে লাল ফুলের সৌন্দর্যে রাঙ্গিয়ে দেবে মেরিন ড্রাইভের পরিবেশকে।

এছাড়াও এই কর্মকাÐের অংশ হিসেবে কক্সবাজারের সংলগ্ন বিভিন্ন স্কুলে সচেতনতামূলক কার্যক্রম ও বৃক্ষরোপণ বিষয়ক ওয়ার্কশপ পরিচালনা করা হচ্ছে। একইসঙ্গে দেশ এবং দেশের বাইরে সচেতনতামূলক কর্মকাÐের মাধ্যমে মানুষকে পরিবেশ রক্ষায় এগিয়ে এসে কার্বন নিঃসরণ কমানোর জন্য উদ্বুদ্ধ করা হবে।

সোমবার (৩১ জুলাই) দুপুরে এই উদ্যোগে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর আবু ফারহান, জেসিআই কক্সবাজারের লোকাল প্রেসিডেন্ট শেখ আশিকুজ্জামান, জেসিআই চট্টগ্রামের লোকাল প্রেসিডেন্ট রাজু আহম্মেদ, জেসিআই ঢাকা এইসের লোকাল প্রেসিডেন্ট যাফির শাফিঈ চৌধুরী, জেসিআই ঢাকা ইউনাইটেডের লোকাল ভাইস প্রেসিডেন্ট কামরুজ্জামান পাভেল এবং জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল ট্রেজারার মো. তানভীর হাসান।

এছাড়াও পূর্ণ সহযোগিতা করেন জেসিআই ঢাকা ইউনাইটেডের লোকাল প্রেসিডেন্ট মুনতাসির মামুন ও জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মো. মাহমুদুর রহমান। বৃক্ষরোপণ কর্মসূচির প্রধান সমন্বয়ক হিসেবে কর্মকাÐ পরিচালনা করেন জেসিআই কক্সবাজারের লোকাল ডিরেক্টর আরিফুর রহমান।

আরো সংবাদ