করোনা আতঙ্কে সাধারণ জ্বর-সর্দি-কাশিতেও মিলছেনা চিকিৎসা - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২০-০৩-২০ ১২:৩৯:৩৮

করোনা আতঙ্কে সাধারণ জ্বর-সর্দি-কাশিতেও মিলছেনা চিকিৎসা

নিউজ ডেস্ক:  করোনা ভাইরাস সংক্রমনের পর থেকে সরকারী বেসরকারী হাসপাতালে ব্যাহত হচ্ছে সাধারণ জ্বর, সর্দি, কাশির রোগীর চিকিৎসা। কোন হাসপাতাল তাদের চিকিৎসা করাতে চাচ্ছে না। ফলে রোগীদের ছুটে বেড়াতে হচ্ছে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে।

চিকিৎসকরা বলছেন, কোন রোগীকেই চিকিৎসা না দিয়ে ফিরিয়ে দেয়া উচিত নয়। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বলা হচ্ছে, হাসপাতালগুলোতে এই ধরণের রোগীর চিকিৎসায় আলাদা বুথ খোলা হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমনের আতংকে দেশের বিভিন্ন হাসপাতাল থেকে সাধারণ জ্বর, সর্দি, কাশির রোগীদের ফিরিয়ে দেয়ার অভিযোগ আসছে বিভিন্ন জনের কাছ থেকে। সাধারণ সর্দি জ্বর ও করোনা ভাইরাসের প্রাথমিক ল²ন একইরকম হওয়ায় এমন রোগীদের চিকিৎসা করাতে রাজি হচ্ছে না হাসপতাল কর্তৃপক্ষ। রোগীদের এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ফিরে যেতে বলা হচ্ছে।

সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোর এমন আচরনের প্রেক্ষিতে বক্ষব্যাধি হাসপাতালের পরিচালক মোহাম্মদ শাহেদুর রহমান খান, বলেন, রোগীর সেবা পাওয়ার অধিকার যেমন আছে, তেমন চিকিৎসকদেরও নিরাপত্তার বিষয়ে সচেতন হতে হবে।

অভিযোগের সত্যতা স্বীকার করে আইইডিসিআর এর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বিষয়টি নিয়ে চিকিৎসকদের সাথে কথা বলা হচ্ছে।

এরইমধ্যে বিভিন্ন হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসায়- চিকিৎসকদের জন্য নির্ধারিত পোশাক পাঠানো হচ্ছে। তবে আপাতত বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন মানলেই চলবে বলে জানান সিডিসি এর প্রোগ্রাম ম্যানেজার তাহমিনা আখতার।

এছাড়া হাসপাতালে আলাদা ইউনিট খোলাসহ সাধারণ রোগীদের সচেতনতায় মাইকিং করা হবে বলেও জানান তিনি।

আরো সংবাদ