ক্যাম্পে ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় মামলা দায়ের - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-১০-২৪ ০৫:২৬:৫৩

ক্যাম্পে ৬ রোহিঙ্গা হত্যার ঘটনায় মামলা দায়ের

উখিয়া প্রতিনিধি  :  কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মাদ্রাসায় সন্ত্রাসী হামলার দুইদিন পর উখিয়া থানায় একটি হত্যা মামলা রুজু হয়েছে। শুক্রবার (২৩ অক্টোবর) রাত সাড়ে ১১ টারদিকে উখিয়া থানায় নিহত রোহিঙ্গা আজিজুল হকের পিতা নুরুল ইসলাম বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করেন। এসময় অজ্ঞাতনামা আরও ২০০/২৫০ জনকে আসামী করা হয়েছে।

রোবববার (২৪ অক্টোবর) সকালে কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার এসপি মোহাম্মদ সিহাব কায়সার খান এ সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, গত ২২ অক্টোবর রাত ৪টার দিকে উখিয়ার বালুখালী এফডিএমএন ক্যাম্প-১৮ এর এইচ-৫২ বøকে অবস্থিত দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়াহ মাদ্রাসায় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালায়।

এসময় অবস্থানরত মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও ভলোনটিয়ারসহ ৬ জন নিহত হয়। উক্ত ঘটনায় নিহত আজিজুল হকের পিতা নুরুল ইসলাম বাদী হয়ে হত্যাকান্ডে জড়িত সন্দেহে ২৫ জন এবং অজ্ঞাতনামা আরও ২০০/২৫০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা দায়ের করেন। এর আগে ঘটনার পরপরই এপিবিএন সদস্যরা তাৎক্ষনিক অভিযান চালিয়ে ওই ক্যাম্পের বøক-এ/২, ক্যাম্প-১১ এর বাসিন্দা আবুল কালামের ছেলে মুজিবুর রহমান (১৯ ) কে আটক করা হয়। এসময় একটি দেশীয় ওয়ান শুটারগান, ৬ রাউন্ড তাজা গুলি ও একটি ছুরি উদ্ধার করা হয়।

আরো সংবাদ