ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ও মিয়ানমার মুদ্রা উদ্ধার, আটক ২ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-০৩ ১৪:৪৮:৪৩

ক্রিস্টাল মেথ আইস, ইয়াবা ও মিয়ানমার মুদ্রা উদ্ধার, আটক ২

ফরহাদ আমিন, টেকনাফ : টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১৫ কোটি ৯০ লাখ টাকার মূল মানের ২ কেজি ৮৫০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ৩০ হাজার ইয়াবা ও ১০ লাখ ৪০ হাজার মিয়ানমার মুদ্রা কিয়াত উদ্ধার করেছে বিজিবি। এ সময় দুইজনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার ভোরে উপজেলার হ্নীলা ও শাহপরীরদ্বীপ নাফনদীতে অভিযান চালিয়ে এসব আইস ,ইয়াবা ও মুদ্রা উদ্ধার করা হয়।

আটক হলেন, হ্নীলা ইউপি চৌধুরী পাড়ার মৃত আলী হোসেনের ছেলে আব্দুর রহিম (২২) ও একই ইউপি নাটমুড়া পাড়ার মোঃ আবুল হাসেমের ছেলে মোঃ আব্দুল মোতালেব (২৩)।

বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেন, সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-০৪ হতে আনুমানিক ৩০০ মিটার পূর্ব দিকে জালিয়া পাড়া দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হবে এমন সংবাদে শাহপরীরদ্বীপ বিওপি একটি বিশেষ টহলদল অভিযান চালায়। অভিযানের একপর্যায়ে নাফ নদী কিনারায় একটি পরিত্যক্ত নৌকার ভেতরে ৫ কোটি ২৫ লাখ টাকার মূল মানের ১ কেজি ৫০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ১০ লাখ ৪০ হাজার মিয়ানমার মুদ্রা কিয়াত পাওয়া যায়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে বুধবার গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, হ্নীলা বিওপি দায়িত্বপূর্ণ বিআরএম-১২ হতে আনুমানিক ৯০০ মিটার দক্ষিণে খড়েরদ্বীপ এলাকায় মাদকের একটি বড় চালান লুকায়িত রয়েছে। এমন তথ্যে সদর ও হ্নীলা বিওপি বিশেষ টহলদল উক্ত এলাকায় অভিযানে যায়। অভিযানের একপর্যায়ে দুই চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয়। তাদের এক সহযোগী কৌশলে পালিয়ে যায়। পরে ধৃতদের জিজ্ঞেসাবাদে তাদের দেখানো মতে খড়েরদ্বীপে তল্লাশি চালিয়ে মাটির নিচে লুকায়িত অবস্থায় ৯ কোটি ৯০ লাখ টাকার মূল মানের ১ কেজি ৮০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, আটক ও পলাতক আসামির বিরুদ্ধে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আরো সংবাদ