ঘূর্ণিঝড় হামুনের তান্ডবে লন্ডভন্ড কক্সবাজার, নিহত ৩ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-১০-২৫ ০৮:৪৭:৪২

ঘূর্ণিঝড় হামুনের তান্ডবে লন্ডভন্ড কক্সবাজার, নিহত ৩

জসিম সিদ্দিকী : ঘূর্ণিঝড় হামুনের তান্ডবে অচল হয়ে পড়েছে কক্সবাজার। নেই বিদ্যুৎ, নেই মোবাইল নেটওয়ার্ক। একই সঙ্গে গাছ উপড়ে পড়ায় সড়ক যোগাযোগও বন্ধ রয়েছে। বুধবার (২৫ অক্টোবর) সকাল ১০টার দিকে কক্সবাজার জেলা সদর হাসপাতাল সড়কে গিয়ে দেখা যায়, সড়কে উপড়ে পড়েছে ১৫টিরও বেশি গাছ।

একই সঙ্গে বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ে এলোমেলো অবস্থায় পড়ে আছে বৈদ্যুতিক তার। যার কারণে যানবাহন চলাচল বন্ধ থাকার পাশাপাশি সাধারণ মানুষের চলাফেরাও ব্যাহত হচ্ছে। এখন পর্যন্ত দেয়াল ও গাছচাপায় তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

শুধু ওই সড়ক নয়, কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে উপড়ে পড়েছে বিশাল একটি গাছ। বৈদ্যুতিক খুঁটিও উপড়ে পড়েছে সড়কে। ঘূর্ণিঝড় হামুনের আঘাতে কক্সবাজার শহরের পাশাপাশি উপজেলাগুলোতেও একই অবস্থা।

এদিকে দুপুর ২টার দিকে গাছপালা সরাতে বা বিদ্যুৎ সংযোগ দিতে মাঠে নামতে শুরু করে কর্তৃপক্ষ। ফলেই মানুষের দুর্ভোগ বেড়েছে চরমে।

সাধারণ মানুষের দাবি ঘূর্ণিঝড় হামুন নিয়ে প্রশাসনের পূর্ব-প্রস্তুতি না থাকায় এ ব্যাপক ক্ষতি হয়েছে কক্সবাজারে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইয়ামিন হোসেন বলেন, ঘূর্ণিঝড় হামুনে কক্সবাজারে দেয়াল চাপায় একজন, চকরিয়া ও মহেশখালীতে গাছ চাপায় দুজনের মৃত্যু হয়েছে। তবে হতাহতসহ ও ক্ষয়ক্ষতি আরও বাড়তে পারে বলে তিনি জানান।

আরো সংবাদ