চকরিয়ায় হাত-পা কেটে নেওয়ার ঘটনায় একজনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২৪-০৪-০৬ ১১:০০:৩৩

চকরিয়ায় হাত-পা কেটে নেওয়ার ঘটনায় একজনের মৃত্যু

চকরিয়ায় হাত-পা কেটে নেওয়ার ঘটনায় একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের চকরিয়ায় আধিপত্য বিস্তারের জেরে হাত-পা কেটে নেয়ার ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় একজনের হাত কেটে নেয়া হয়েছে ও অপর একজন গুলিবিদ্ধ হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (৫ এপ্রিল) রাত ১১টার দিকে চকরিয়া উপজেলার বদরখালী ফেরিঘাটের দক্ষিণে টুটিয়াখালী রাস্তা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনায় নিহত হয়েছেন চকরিয়ার বদরখালী ইউনিয়নের মগপাড়ার বাসিন্দা ফরিদুল ইসলাম ওরফে লম্বা ফরিদ ডাকাতের ছেলে ফজলে হাসান রিয়াদ ( ২৯ )। হামলায় তার ডান পা গোড়ালি পর্যন্ত কেটে দিয়েছে দুর্বৃত্তরা।

হামলায় মোহাম্মদ ছোটন (৩০) নামে একজনের বাম হাতের কব্জি পর্যন্ত কেটে দেয়া হয়। তিনি বদরখালী ইউনিয়নের আহমদ কবিরঘাটা এলাকার আব্দুল জলিলের ছেলে। এছাড়া ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে বদরখালী ইউনিয়নের মাতারবাড়ী পাড়ার মোহাম্মদ বারেকের ছেলে মো. জিদান।

পুলিশ জানিয়েছে, বিবাদমান দুপক্ষের লোকজনই নানা অপরাধে অভিযুক্ত। দুপক্ষের লোকজনের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। হামলায় আহত ছোটন একটি হত্যা এবং রিয়াদ ডাকাতিসহ নানা অপরাধে একাধিক মামলা রয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে, বদরখালীতে স্থানীয় নজরুল ও বাহাদুরের লোকজনের সাথে রিয়াদ ও ছোটনের লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধের জেরে মাঝে মধ্যে চলতো হামলা ও পাল্টা হামলা। দুবছর আগে দুপক্ষের সংঘর্ষে একজন খুন হন। এতে রিয়াদ ও ছোটনসহ তাদের লোকজনের জড়িত থাকার অভিযোগ রয়েছে। ওই মামলায় ছোটনসহ তাদের পক্ষের অনেকে আসামি। এ ঘটনায় প্রতিপক্ষের লোকজন ক্ষিপ্ত ছিল।

চকরিয়া থানার ওসি শেখ মোহাম্মাদ আলী বলেন বলেন, শুক্রবার রাতে পূর্ব বিরোধের জেরে বদরখালী বাজারে রিয়াদ, ছোটন ও জিহানসহ আরও কয়েকজন অবস্থান করছিল। এসময় প্রতিপক্ষের লোকজন প্রকাশ্যে সশস্ত্র অবস্থায় তাদের উপর হামলে পড়ে। এতে হামলাকারীরা ছোটনের এক হাত এবং রিয়াদের এক পা কেটে ফেলে। হামলায় গুলিবিদ্ধ হয়েছে তাদের অপর এক ভাই। হামলাকারী পালিয়ে যাওয়ার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এসময় চিকিৎসক তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠায়। চমেকে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারের জেরে এ হামলার ঘটনা ঘটেছে বলে তথ্য পাওয়া গেছে। তারপরও ঘটনার কারণ জানার পাশাপাশি জড়িতদের চিহ্নিত করে গ্রেফতারে পুলিশ খোঁজ-খবর নিচ্ছে।

আরো সংবাদ