ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যায় ১৭ জনের বিরুদ্ধে মামলা - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৭-০৬ ১২:১২:৪৬

ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যায় ১৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের খুরুশকুলে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দীন (২৫) খুনের ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) রাত ১১টার দিকে ১৭ জনকে এজাহারনামীয় এবং আরও ১০-১২ জনকে অজ্ঞাতনামা আসামি করে কক্সবাজার সদর থানায় একটি হত্যা মামলা রেকর্ড করা হয়েছে। নিহত ছাত্রলীগ নেতার বড় ভাই নাছিরউদ্দীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় প্রধান অভিযুক্ত করা হয়েছে স্থানীয় আজিজ সিকদারকে। তিনি এর আগে সন্দেহভাজন আসামি হিসেবে র‌্যাবের হাতে আটক হন। তবে তাকে এখনও পুলিশের হাতে হস্তান্তর করা হয়নি।

একইদিন রাতে সদর থানা পুলিশের অভিযানে আটক ছয়জনকে মঙ্গলবার ৫৪ ধারায় আদালতে সোপর্দ করা হলে আদালত তাদেরকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

কক্সবাজার সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. সেলিমউদ্দিন মামলার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় আটক সন্দেহভাজন ছয় আসামিকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলার বাকী আসামিদের গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে।

এদিকে মামলার এজাহার জমা দেওয়ার পর কথা বলেন মামলার বাদি নাছির উদ্দীন। ১৭ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে বলে জানান তিনি।

অন্যদিকে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ প্রসঙ্গে নাছির উদ্দীন জানান, পুলিশের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে তার (এসআই রায়হান) বিরুদ্ধে তদন্ত করছে তারা। দায়িত্বে অবহেলার প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, রোববার (৩ জুলাই) সন্ধ্যে ৭টার দিকে খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে ফেরার পথে কুপিয়ে হত্যা করা হয় সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে। পুলিশের সামনেই তাকে কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ রয়েছে।

নিহত ফয়সাল উদ্দীন (২৫) কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক এবং ওই এলাকারই মৃত লাল মোহাম্মদের ছেলে। এই ঘটনার দুইদিন পর থানায় মামলা রেকর্ড হলো।

আরো সংবাদ