টেকনাফে করোনার টেস্টের ফল মিলছে ২ মিনিটে - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০৭-০৬ ২২:২৭:৫৫

টেকনাফে করোনার টেস্টের ফল মিলছে ২ মিনিটে

টেকনাফ প্রতিনিধি :  কক্সবাজারের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে করোনা (রেপিড এন্টিজেন্ট টেস্ট) পরীক্ষা শুরু হয়েছে। এ টেস্টের মাধ্যমে ২ মিনিটে পাওয়া যাবে করোনার ফলাফল। মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোভিড-১৯ (রেপিড এন্টিজেন্ট টেস্ট) পরীক্ষা শুরু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা টিটু চন্দ্র শীল। তিনি বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২ টা। আর বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত এ পরীক্ষা করা যাবে বিনামূল্যে। চলতি জুলাই মাসে সম্পূর্ণ পরীক্ষা বিনামূল্যে করা হবে।

ডাক্তার টিটু চন্দ্র শীল বলেন, প্রথমদিনে ১০জনকে পরীক্ষা করা হলে তার মধ্যে ৫ জনের ফলাফল পজিটিভ পাওয়া গেছে। মাত্র ২ মিনিটে এ ফলাফল পাওয়া যাচ্ছে। তাই তিনি এলাকাবাসীকে আর ঘরে বসে না থেকে করোনা পরীক্ষা করার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলে আসার আহ্বান জানান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, টেকনাফ উপজেলায় এ পর্যন্ত ২ হাজার ৭৭২ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়। তারমধ্যে ১ হাজার ৪৭৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩০৫জন। মারা গেছেন ১৩ জন। হাসপাতালে ভর্তি আছে ৭৪ জন। বাসায় চিকিৎসাধীন রয়েছে ৮৬ জন।

 

আরো সংবাদ