টেকনাফ পৌর নির্বাচনে মেয়রসহ ৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত! - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১২-০৬ ১৩:৩৮:৩৯

টেকনাফ পৌর নির্বাচনে মেয়রসহ ৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত!

কক্সসবাজার কন্ঠ :  চতুর্থ ধাপে ঘোষিত তফশিল মতে কক্সবাজারের টেকনাফ পৌরসভায় মেয়রসহ ৫ প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার (৬ ডিসেম্বর ) ১৩ প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়ায় এই ৫ জনের আর কোন প্রতিদ্বন্ধী নেই বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও টেকনাফ পৌরসভার রিটানিং কর্মকর্তা এস এম শাহাদত হোসেন।

তিনি জানান, মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ২৫ ডিসেম্বর মোট ৫৪ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এর মধ্যে ৪ জন মেয়র প্রার্থী, ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী এবং ৪০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ছিলেন।

কিন্তু যাচাই বাছাই কালে মেয়র পদে জামায়াত নেতা ও সাবেক কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল, সাবেক এমপি বদি’র ভাই ও মেয়র মোহাম্মদ ইসলামের ভাজিতা আবদুস শুক্কুর এর মনোনয়ন পত্র বাতিল হয়েছিল। আপীলে এরা বাতিল বলে গণ্য হয়। ফলে মেয়র পদে প্রার্থী ছিলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মেয়র মোহাম্মদ ইসলাম ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো. শাহজাহান।

প্রত্যাহারের শেষ দিন শাহজাহান মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্বন্ধীতায় বেসরকারিভাবে নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মেয়র মোহাম্মদ ইসলাম।

একই সঙ্গে সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছেন। এর মধ্যে ১ নম্বর ওয়ার্ড থেকে মো: ইউনুছ, ৩ নম্বর ওয়ার্ড থেকে আশরাফ আলী, জাহেদ হোসাইন, ৫ নম্বর ওয়ার্ড থেকে মোহাম্মদ ইউসুফ, ৬ নম্বর ওয়ার্ড থেকে নুরুল পারভেজ, আবদুল গফুর, আবদুল করিম, শেখ হায়দার, সোহেল রানা, ৮ নম্বর ওয়ার্ড থেকে মো: আলমগীর, আবদুর জব্বার, গফুর আলম মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। এর প্রেক্ষিত ৩ নম্বর ওয়ার্ডে এহেতেশামুল হক, ৬ নম্বর ওয়ার্ডে মো: আবদুল্লাহ, ৭ নম্বর ওয়ার্ড মুজিবুর রহমান, ৮ নম্বর মো. মনিরুজ্জামান ছাড়া আর কোন প্রার্থী নেই। ফলে এই ৪ কাউন্সিলর প্রার্থীও বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

চতুর্থ ধাপে ঘোষিত তফশিল মতে, আগামী ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতিক বরাদ্ধ দেয়া হবে।

আরো সংবাদ