ডিবি’র অভিযানে প্রশিক্ষণ অস্ত্র ও সরঞ্জামসহ দুই রোহিঙ্গা আটক - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১ মে ২০২৪ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৩-০২ ২০:১৯:১৩

ডিবি’র অভিযানে প্রশিক্ষণ অস্ত্র ও সরঞ্জামসহ দুই রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক : টেকনাফ থেকে প্রশিক্ষণ অস্ত্র ও বিভিন্ন সরঞ্জামসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।
তারা হলেন, বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা সুলতানের ছেলে নুরুল আমিন প্রকাশ নসরুল্লাহ (৪৮) ও একই এলাকার মৃত মকবুল হোসেনের ছেলে নুর কামাল (১৯)। এসময় তাদের কাছ থেকে একটি এলজি ( যার মধ্যে টিগার ও ফায়ারিং পিন রয়েছে), তিন রাউন্ড গুলিসহ বিভিন্ন সরঞ্জামাধী উদ্ধার করা হয়। সোমবার (২ মার্চ) রাত আটটার দিকে জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক শেখ আশরাফুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, রোহিঙ্গা হলেও পরিচয় গোপন রেখে নিজেদেরে বাংলাদেশে পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ডাকাতি, হত্যা, ছিনতাইসহ নানান অপরাধ কর্মকান্ড করে আসছিল নুরুল আমিন প্রকাশ নসরুল্লাহ ডাকাত (৪৮) ও তার সহযোগী নুরুল কামাল (১৯)। গত ২৯ ফেব্রুয়ারী রাতে ডাকাতির প্রস্তুতিকালে এসব অস্ত্র ও সরঞ্জামসহ তাদের আটক করা হয়। এরপর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের আসল পরিচয় ও অপরাধ শিকার করে।
তিনি আরও জানান, নিজেদের অপরাধ আড়াল করতে কিছুদিন পর পর ঠিকানা ও পরিচয় বদলাতো তারা। এছাড়াও বাংলাদেশী জন্ম সনদ, জাতীয় সনদ ও জাতীয় পরিচয়পত্রও রয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা শেষে থানায় হস্তান্তর করা হবে বলেও জানান ডিবির এ পরিদর্শক।

আরো সংবাদ