ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২১-১০-৩০ ১৯:১০:০৯

ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ

নিউজ  ডেস্ক :  ভারতের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্কের পাঁচ দশক পূর্তি উপলক্ষে আমন্ত্রিত অতিথি হিসেবে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আগামী ১৬ ডিসেম্বর তিনি ঢাকায় বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন। শনিবার (৩০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আমন্ত্রণ পাঠিয়েছেন। ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর নিয়ে এখনও দুদেশের উচ্চপর্যায়ে আলোচনা চলছে।

জানা গেছে, ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির আমন্ত্রণ গ্রহণ করেছেন। ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর তিন দিনের হতে পারে। তিনি ১৫ ডিসেম্বর ঢাকায় আসার কথা রয়েছে। ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠানে তিনি যোগ দিবেন। এরপরের দিন তিনি দেশে ফিরে যাবেন।

প্রসঙ্গত, চলতি বছরের মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বাংলাদেশ সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের রাষ্ট্রপতি হিসেবে রামনাথ কোবিন্দের এটি প্রথম বাংলাদেশ সফর। সূত্র- আরটিভি অনলাইন।

আরো সংবাদ