তিনদিন পর ৩ বনপ্রহরী উদ্ধার, অস্ত্রসহ অপহরণকারী আটক - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১ মে ২০২৪ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০৯-০৪ ১৩:৫২:২২

তিনদিন পর ৩ বনপ্রহরী উদ্ধার, অস্ত্রসহ অপহরণকারী আটক

তিনদিন পর ৩ বনপ্রহরী উদ্ধার, অস্ত্রসহ অপহরণকারী আটক

ইসহাক হোসাইন টেকনাফ : কক্সবাজারের টেকনাফে অপহরণের শিকার বন পাহারা দলের ৩ সদস্যকে তিন দিন পর উদ্ধার করা হয়েছে। এসময় একজন অপহরণকারীকে অস্ত্রসহ আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আটক অপহরণকারীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সোমবার (৪ সেপ্টেম্বর) বিকালে টেকনাফ থানা পুলিশ ও বনবিভাগের লোকজন এ অভিযান পরিচালিত করে।

উদ্ধার বনপ্রহরীরা হলেন, হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মো. শাকের (২০) একই এলাকার বকসু মিয়ার ছেলে আবদুর রহমান (৪২) ও আবদু শুক্কুরের ছেলে আবদুর রহিম (৪৬)।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, টেকনাফে অপহৃত তিন বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এসময় একজন অপহরণকারীকে অস্ত্রসহ আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি আগ্নেয়াস্ত্র ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আটক অপহরণকারীর পরিচয়সহ বিস্তারিত সংবাদ সম্মেলনের মাধ্যমে রাতে জানানো হবে বলে তিনি জানান।

গেল শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেয়ার সময় তারা নিখোঁজ হয়েছিলেন। শনিবার (২ সেপ্টেম্বর) সকালে ফোনে পরিবারের সদস্যদের কাছে তারা জিম্মি রয়েছে দাবি করে মুক্তিপণ দাবি করে অজ্ঞাত সন্ত্রাসীরা।

টেকনাফের হ্নীলা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলী জানিয়েছেন, তিন ব্যক্তিকে নেচার পার্ক থেকে অপহরণ করা হয়েছে। তারা বেসরকারি সংস্থা নিসর্গের অধীনে বন পাহারাদার ছিলেন। পুলিশসহ স্থানীয় জনতা তাদের উদ্ধারের জন্য টানা তিনি দিন পাহাড়ে অভিযান চালিয়ে আসছে। সোমবার দুপুরে উদ্ধার করা সম্ভব হয়েছে।

টেকনাফ থানার ওসি জোবাইর সৈয়দ জানিয়েছেন, ৩ বন প্রহরীকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। বাকি অপরাধীদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এরমধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। অপহরণের শিকার ব্যক্তিদের মধ্যে অন্তত ৩৯ জন মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন বলে ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে।

আরো সংবাদ