পিএমখালীতে মোরশেদ হত্যার ঘটনায় দিদারসহ আটক ৩ - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২২-০৪-০৮ ১৮:৪৫:০৭

পিএমখালীতে মোরশেদ হত্যার ঘটনায় দিদারসহ আটক ৩

পিএমখালীতে মোরশেদ হত্যার ঘটনায় দিদারসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার সদরের পিএমখালীতে মোরশেদ আলী ওরফে মোরশেদ বলী খুনের ঘটনায় দিদার নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটক দিদার কক্সবাজার শহরের আলোচিত ব্যক্তি সৈয়দ মোহাম্মদ আলীর ভাই। এসময় আরও ২ জনকে আটক করা হয়।

শুক্রবার (৮ এপ্রিল) রাত সাড়ে ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সেলিম উদ্দিন বলেন,  মোরশেদ খুনের ঘটনায় জড়িত সন্দেহে দিদারসহ ৩ জনকে আটক করা হয়েছে।

জানাগেছে, গত বৃহস্পতিবার পৌনে ৬ টার দিকে পিএমখালীতে পানি সেচ প্রকল্পের বিবাদকে কেন্দ্র করে মোরশেদ আলি প্রকাশ মোরশেদ বলি (৩৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত মোরশেদ আলী পিএমখালী মাইছপাড়ার মৃত মাওলানা ওমর ফারুকের পুত্র।

নিহতের ভাই জয়নাল আবেদীন জানান, সরকারি একটি সেচ প্রকল্প দীর্ঘদিন জয়নালের পরিবারের ইজারা নিয়ে পরিচালনা করে আসছিলেন। কিন্তু এক পর্যায়ে একই এলাকার মাহমুদুল হক, জয়নাল, কলিম উল্লাহসহ তাদের গোষ্ঠীর লোকজন জোর করে দখল করে নেয়। এই নিয়ে উভয় পক্ষের মধ্যে বিবাদ চলে আসছিল। কিছুদিনের মধ্যে ওই সেচ প্রকল্পের নতুন করে ইজারা হওয়ার কথা রয়েছে। ইজারা পাওয়ার জন্য নিহত মোরশেদ আলীর পরিবার আবেদন করে। এতে ক্ষিপ্ত হয়ে উঠে প্রতিপক্ষ।

এর অংশ হিসেবে বৃহস্পতিবার ইফতারের বাজার করার জন্য চেরাংঘর বাজারে গেলে মাহমুদুল হক, দিদার, জয়নাল, কলিম উল্লাহসহ তাদের গোষ্ঠীর লোকজন অন্তত ২০ জন লোহার রড, ছুরি ও লাঠি নিয়ে এরশাদ আলীর ওপর হামলা করে। তারা মোরশেদ আলীকে মারধর করে। প্রায় ২০ মিনিট উপর্যুপরি আঘাতের পর হামলাকারীরা চলে গেলে স্থানীয়রা মোরশাদ আলীকে সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হলে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানকার চিকিৎসকরা তাকে মৃত্য ঘোষণা করেন।

আরো সংবাদ