পুলিশের অভিযানে দুই হাজার ইয়াবা ও নগদ টাকাসহ আটক ১২ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০২-১৬ ১৬:৩৬:১৮

পুলিশের অভিযানে দুই হাজার ইয়াবা ও নগদ টাকাসহ আটক ১২

বিশেষ প্রতিবেদক: কলাতলীর স্বরণ এলাকার প্রিন্স রিসোর্টয়ে অভিযান চালিয়ে ২ হাজার ইয়াবাসহ ৫ জনকে আটক করেছে পুলিশ। শনিবার ১৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টার দিকে সদর মডেল থানা পুলিশ এই অভিযান চালায়। পরে যাচাই বাছাই শেষে দুই পতিতা খদ্দেরকে ছেড়ে দেয়া হয়েছে। বাকী তিন জনসহ পলাতক তিন জন নিয়ে ৬ জনের বিরুদ্ধে ইয়াবার মামলা রেকর্ড করেছে পুলিশ। পরদিন রবিবার সন্ধ্যায় পৃথক আরেক অভিযানে আটক হয়েছে পতিতা খদ্দের ও কটেজ ম্যানেজারসহ ৭ জন। [the_ad id=”36442″]
এলাকাবাসি সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে শহরের নিরিবিলি রোডস্থ মোটর সাইকেলের কাশেম গ্যারেজের মালিক আবুল কাশেম ও চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়নের হাজিয়ান এলাকার মোস্তাক আহমদের পুত্র মিজানুর রহমান (৩২) দুই জন মিলে কলাতলীর স্বরণ এলাকার আরিফুল ইসলামের মালিকানাধীন প্রিন্স রিসোর্টটি উপ-ভাড়া নিয়ে পতিতা ও মরণ নেশা ইয়াবার ব্যবসা করে আসছে। তাদের অপকর্মের কাছে প্রায় অসহায় হয়ে পড়েছিল পাশ্ববর্তী এলাকার ব্যবসায়িসহ বসবাসকারি বাসিন্দারা।

[the_ad id=”36489″]
সূত্র জানায়, প্রিন্স রিসোর্ট এর মালিক আরিফুল ইসলাম এর সাথে রয়েছে গুটি কয়েক পুলিশের গভীর সর্ম্পক। এই সর্ম্পককে ব্যবহার করে ভাড়াটিয়া মালিক কাশেম ও মিজান দীর্ঘ সময় ধরে থানা পুলিশের কয়েক কর্মকর্তার সাথে আঁতাত করে পতিতা, খদ্দের ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছিল। পরে বিষয়টি নানাভাবে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনর্চাজ সৈয়দ আবু মোঃ শাহাজান কবিরের কাছে পৌঁছলে শনিবার রাত সাড়ে ১২টার দিকে পুলিশের দুইটি টিম নিয়ে সাঁড়াশি অভিযান চালায়। অভিযানে বিপুল পরিমান ইয়াবা ও নগদ অর্থসহ ৫ জনকে আটক করেছে বলে নানা সূত্রে জানা যায়। অভিযানের নেতৃত্ব দেন সদর মডেল থানার ওসি (তদন্ত) খায়রুজ্জামান ও এসআই আনসারুল হক।

[the_ad_placement id=”after-image”]
অভিযান পরিচালনাকারি এসআই আনসারুল জানান, ২ হাজার ইয়াবা ও নগদ ৩১ হাজার ৪ শত ১০ টাকাসহ ৫ জনকে আটক করা হয়েছে। পরে যাচাই বাছাই শেষে ২ পতিতা খদ্দেরকে ছেড়ে দেয়া হয়। বাকী তিন জনসহ ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া আরো তিন জনের বিরুদ্ধে আমি (আনসারুল) বাদী হয়ে মামলার এজাহার দিয়েছি। মামলার আসামীরা হল, ঢাকা সবুজবাগ এর দাশপাড়া মন্দির রোডের মৃত হরি দাশের পুত্র আনন্দ দাশ (৪৫), একই এলাকার কদমতলা খালেক পুলিশের বাড়ির আবদুল খালেক এর পুত্র মো ঃ হাসান (৩৩), যশোরের কোতয়ালী থানার চাউলিয়া এলাকার আতিয়ার মোল্লার মেয়ে সূর্বণা আক্তার রুমা (২৮)। অন্যদিকে পলাতক আসামীরা হল, ঢাকা সবুজবাগের হেলাল উদ্দিন উকিলের ছেলে মোঃ নাহিদ (৩০), প্রিন্স রিসোর্ট এর ভাড়াটিয়া মালিক চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালীর হাজিয়ান এলাকার মোস্তাক আহমদের পুত্র মিজানুর রহমান (৩০) ও ঢাকা তেজগাঁওস্থ ফার্মগেইট এলাকার মোঃ ইসমাইল (৫০)।
স্থানীয়রা জানান, প্রিন্স রিসোর্ট এর ভাড়াটিয়া মালিক যথাক্রমে মিজানুর রহমান ও আবুল কাশেম দুই জন হলেও মিজানের নাম ইয়াবার মামলায় এজাহারভুক্ত হলেও কাশেম মামলায় আসামী না হওয়ায় জনমনে নানা সমালোচনা সৃষ্টি হয়েছে। অনেকেই বলছে পতিতা ও ইয়াবা সিন্ডিকেটে মিজান-কাশেম যৌথভাবে কাজ চালিয়ে যাচ্ছে। কিন্তু এই মামলায় মিজান আসামী হলেও মোটা অংকের বিনিময়ে কাশেম পার পেয়েছে বলে অভিযোগ ওঠেছে।[the_ad_placement id=”new”]
তবে প্রিন্স রিসোর্ট এর ভাড়াটিয়া মালিক শহরের নিরিবিলি রোডস্থ কাশেম গ্যারেজের মালিক আবুল কাশেম জানান, আমি (কাশেম) ইয়াবা ও পতিতা ব্যবসার সাথে জড়িত নাই। তবে মিজান ও আমি (কাশেম) দুই জন মিলে প্রিন্স রিসোর্টটি ভাড়া নিয়েছি। এছাড়া হোটেলে কি চলে এটা অবগত নই। ব্যবসা দেখার জন্যও হোটেলের ওদিকে কখনো যাওয়া হয়না। পাশাপাশি টাকা দিয়ে ইয়াবার মামলা থেকে বাদ যাওয়ার বিষয়টি সত্য নয়।
এদিকে উল্লেখিত ঘটনার একদিন পরেই রবিবার ১৬ ফেব্রæয়ারি সন্ধ্যায় সদর মডেল থানার অপারেশন অফিসার মাসুম খান স্বরণ এলাকার আরো কয়েকটি কটেজে অভিযান চালায়। অভিযানে পতিতা, খদ্দের, কটেজ ম্যানেজারসহ ৭ জনকে আটক করে। তৎমধ্যে ২ মেয় ও ৫ জন ছেলে।
পাশ্ববর্তী কটেজ মালিকদের মতে, বেশ কিছু দিন ধরে সরণ এলাকার কটেজ গুলিতে অপকর্ম অনেকটা কমে গিয়েছিল। কিন্তু সম্প্রতি সময়ে লাইট হাউজ এলাকার ইসমাইল হোসেন শাহিন এর নেতৃত্বে মিম রিসোর্ট, সিরাজের নেতৃত্বে সী-টাউন কটেজ, এরশাদের নেতৃত্বে শিউলি কটেজ, চট্টগ্রামের মিজানের নেতৃত্বে সাজ্জাদ ইলেকট্রনিক্সের মালিকানাধীন আলী গেস্ট হাউজ ও ইসমাইলের নেতৃত্বে আমীর ড্রীম কটেজসহ আরো বেশ কয়েকটি কটেজে বেপরোয়াভাবে বেড়ে গেছে পতিতা ব্যবসাসহ মরণ নেশা ইয়াবার কারবার।

[the_ad_placement id=”after-image”]
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনর্চাজ সৈয়দ আবু মোঃ শাহাজান কবির জানান, ইয়াবা কিংবা পতিতা ব্যবসা করে কেউ রেহায় পাবেনা। ব্যবসার আড়ালে অপকর্ম করলে আইনের আওতায় আসতে হবে। পর্যটন এলাকাকে অবশ্যই মরণ নেশা ইয়াবা ও পতিতা ব্যবসা মুক্ত রাখা হবে। ইয়াবা ও পতিতা ব্যবসার বিরুদ্ধে পুলিশের ধারাবাহিক অভিযান চলবে বলেও তিনি জানান।

আরো সংবাদ