বাস্তহারা লীগের উদ্যোগে ২১ আগস্ট নিহতদের স্বরণে দোয়া মাহফিল  - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৮-২১ ১৪:০২:৪৯

বাস্তহারা লীগের উদ্যোগে ২১ আগস্ট নিহতদের স্বরণে দোয়া মাহফিল 

বার্তা পরিবেশক : বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ২১ আগস্ট গ্ৰেনেট হামলায় নিহতদের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ আগস্ট) সকাল ৭টায় দিকে ৭১ পল্টন মোড়ে বাস্তুহারা লীগের অস্থায় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির সভাপতি সুভাষ চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. কুতুব উদ্দিনের নেতৃত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত দোয়া ও আলোচনা সভায় বক্তারা বলেন, ২১ আগস্ট ২০০৪ সালের এই দিনে গ্ৰেনেডের বিকট বিস্ফোরণে কেঁপে উঠে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউ। মানুষের আর্তনাদ আর কাতর ছোটাছুটিতে তৈরি হয় বিভীষিকা। গোটা দেশ স্তদ্ধ হয়ে পড়ে ওই হামলায়। সেই ২১ আগস্ট রক্তাক্ত বিভীষিকাময় দিন। ২০০৪ সালের এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে অতর্কিত গ্ৰেনেট হামলা চালানো হয়। এতে মারা যান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন।

আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতাকর্মী। এসময় বক্তারা জোরালো কন্ঠে বলেন,২১ আগস্টের গ্রেনেড হামলা ছিল ১৯৭৫ এর ১৫ আগস্টের কালো রাতের বর্বরোচিত হত্যাকাণ্ডের ধারাবাহিকতা।

বাংলাদেশ আওয়ামী বাস্তুহারা লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কক্সবাজারের কৃতি সন্তান মো. কুতুব উদ্দিন বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যে ওই ঘৃণ্য হামলা চালায় বিএনপি জামায়াতের নেতৃত্বাধীন চার দলীয় জোট সরকার। তিনি এ হামলার পরিকল্পনাকারী ও জড়িতদের দ্রুত শাস্তির দাবী জানান।

ওই সময় বাস্তুহারা লীগের নেতা কর্মীরা পায়ে হেঁটে মিছিলে মিছিলে স্লোগান দেন।

ওই সময় তারা বলেন, ২১ আগস্ট গ্ৰেনেট হামলায় নকশাকারীসহ হত্যাকারীদের ফাঁসি চাই। দুপুর ১২ টার সময় ২১ আগস্ট ভয়াবহ গ্ৰেনেট হামলায় নিহত শহীদ আইভি রহমানের প্রতিকৃতিতে ২১ গ্ৰেনেড হামলায় নিহত শহীদ আইভি রহমানসহ সকল শহীদ সদস্যদের প্রতি ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানান বাস্তহারা লীগের কেন্দ্রীয় কমিটি।

এ সময় নিহতদের আত্মার মাগফেরাত কামনা, এবং গ্ৰেনেড হামলায় আহতদের সুস্থতা কামনা ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাস্তুহারা লীগের কেন্দ্রীয় সহ  সভাপতি মো. আবুবাক্কার( বাবু) বাস্তুহারা লীগের কোষাধ্যক্ষ আবেদা সুলতানা রেখা ও সহ মহিলা সম্পাদিকা সালেহা বেগমসহ হাজারো নেতাকর্মী।

আরো সংবাদ