ব্র্যাক এইচসিএমপির কার্যক্রম স্থানীয়করণ বিষয়ে কর্মশালা  - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-১০ ১৩:২৫:১৪

ব্র্যাক এইচসিএমপির কার্যক্রম স্থানীয়করণ বিষয়ে কর্মশালা 

ব্র্যাক এইচসিএমপির কার্যক্রম স্থানীয়করণ বিষয়ে কর্মশালা 

সংবাদ বিজ্ঞপ্তি  :   বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক এর মানবিক সহায়তা কর্মসূচির (এইচসিএমপি) উদ্যোগে বৃহস্পতিবার (১০ মার্চ ) কক্সবাজারের একটি হোটেলে ব্র্যাকের মানবিক সহায়তা কার্যক্রমকে আরো প্রাসঙ্গিক করে তোলা ও স্থানীয়করণ’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়। ব্র্যাক এইচসিএমপির কার্যক্রমকে চাহিদা অনুযায়ী আরও প্রাসঙ্গিক, বাস্তবভিত্তিক করে তোলা এবং স্থানীয় প্রতিষ্ঠানগুলোর দক্ষতা বৃদ্ধির মাধ্যমে অধিকতর কার্যকর করার লক্ষ্যে করণীয় ও সুপারিশমালা তুলে ধরতে এই কর্মশালার আয়োজন করা হয়।

এতে সূচনা বক্তব্য রাখেন ব্র্যাক এইচসিএমপির আওতাধীন অ্যাডমিন ও অপারেশন্স এর প্রধান শাহানা হায়াত। ব্র্যাক এইচসিএমপি-এর কর্মসূচি প্রধান রবার্ট শিলা মুথিনি’র সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থাটির এইচসিএমপির সিনিয়র ডিরেক্টর ড. মো. আকরামুল ইসলাম, একই কর্মসূচির এরিয়া ডিরেক্টর হাসিনা আখতার হক, বিভিন্ন সেক্টরের লিডসহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ। কর্মশালায় ওয়াশ, হেলথ, শিক্ষা, কৃষি ও অন্যান্য  সেক্টরের লিড, প্রজেক্ট ম্যানেজারসহ প্রায় ৪০ জনের অধিক কর্মী অংশ নেন।

এতে বক্তারা বিভিন্ন প্রতিষ্ঠান ও বেসরকারি উন্নয়ন সংস্থাসমূহের সাথে সম্পৃক্ততা বাড়ানোর পাশাপাশি স্থানীয় প্রতিষ্ঠানগুলির সক্ষমতা বাড়ানোর উপর গুরুত্বারোপ করেন।

আরো সংবাদ