মহেশখালীতে আধিপত্য বিস্তার নিয়ে নিহত ১, অগ্নিসংযোগ - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-১১-০৫ ১৮:৫৯:৫৭

মহেশখালীতে আধিপত্য বিস্তার নিয়ে নিহত ১, অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমার ছড়ায় ফের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আলা উদ্দিন নামক এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় প্রতিপক্ষের একাধিক বসতবাড়ি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী থানার ওসি আব্দুল হাই। শুক্রবার (৫ নভেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে উপজেলার কালারমার ছড়ার অফিস পাড়ার এ ঘটনা ঘটে। নিহত আলা উদ্দিন মোহাম্মদ শাহ ঘোনার মোহাম্মদ লেদুর ছেলে। তিনি ২০১৯ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও গুলাবারুদ জমা দিয়ে জলদস্যূ জীবন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কালারমার ছড়ার ছামিরাঘোনায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রæতার জের ধরে একদল দুর্বৃত্তরা এসে আলা উদ্দিনকে গাড়ি থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মকভাবে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চকরিয়া উপজেলার বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দেয়া হয়। পরে অবস্থার অবনতি দেখলে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

চমেকে যাওয়ার পথে চকরিয়ার ইলিশিয়ায় আলা উদ্দিনের মৃত্যু হয়। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ছামিরা ঘোনা এলাকায় প্রতিপক্ষের একাধিক বসতবাড়িতে লুটপাট করে অগ্নিসংযোগ করেছে বলে জানিয়েছে এলাকাবাসীরা। খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, গত ১৮ অক্টোবর ও কালারমার ছড়ায় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের বেপরোয়া হামলায় খুন হয় যুবলীগের সাবেক সহ-সভাপতি রুহুল কাদের রুবেল। একের পর এক হত্যা কান্ডের ঘটনা ঘটলেও প্রশাসনের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছেন সচেতন মহল। কালারমার ছড়ার আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করে চলেছেন।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, আধিপত্য বিস্তার নিয়ে আলা উদ্দিন নামে এক যুবক খুন হয়েছে৷ এর জের ধরে ৩টি বসত বাড়িতে আগুন ধরিয়ে দেয়। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। খুন ও অপরাধের সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

আরো সংবাদ