রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে ভাসানচরে ১০ দেশের রাষ্ট্রদূত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-০৩ ১৮:০০:০৫

রোহিঙ্গাদের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে ভাসানচরে ১০ দেশের রাষ্ট্রদূত

নিউজ  ডেস্ক  :  নোয়াখালীর হাতিয়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্পে রোহিঙ্গাদের অবস্থান পর্যবেক্ষণে ভাসানচরে পৌঁছেছেন ১০ দেশের রাষ্ট্রদূত। বৃহস্পতিবার (৩ মার্চ) বেলা পৌনে ১১টায় হেলিকপ্টারে করে ভাসানচরে পৌঁছান তারা।জানা গেছে, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, জার্মানি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, জাপান, নেদারল্যান্ড, তুরস্ক ও কানাডার মিশন প্রধানরা ভাসানচরে পৌঁছেছেন। এ সময় তাদের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি প্রতিনিধি দলও উপস্থিত রয়েছেন।

তারা বিভিন্ন বয়সের রোহিঙ্গা সদস্যদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করবেন এবং ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন।ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) গোবিন্দ চাকমা এ তথ্য নিশ্চিত করে বলেন, আজ বৃহস্পতিবার রোহিঙ্গাদের অবস্থান পর্যবেক্ষণে ভাসানচরে ১০ দেশের রাষ্ট্রদূত এসেছেন। তারা হেলিকপ্টারে করে হ্যালিপ্যাডে অবতরণ করেন।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, প্রতিনিধিদল আশ্রয়ণের রোহিঙ্গা সদস্যদের সঙ্গে তাদের সুযোগ-সুবিধা, জীবনযাত্রার মানসহ সার্বিক বিষয় নিয়ে মতবিনিময় করেন। ভাসানচরের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে বিকেলে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন।

আরো সংবাদ