রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনায় নিহত ১১ জন - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৩-২৩ ১৩:২৮:৩৮

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডের ঘটনায় নিহত ১১ জন

কক্সবাজার : কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ডে ১১ জন নিহত হয়েছে। আরও নিহতের খবর রয়েছে। তবে নিশ্চিত না হওয়ায় তা হিসাব করা হচ্ছে না। কক্সবাজারে এক সংবাদ ব্রিফিংয়ে দুর্যোগ ও ত্রাণ সচিব মো. মহসীন এই তথ্য জানান। মঙ্গলবার (২৪ মার্চ) বিকাল ৫টার দিকে কক্সবাজার ত্রাণ ও শরণার্থী প্রত্যাবাসন কার্যালয়ে এ ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এ সময় দুর্যোগ ও ত্রাণ সচিব মো. মহসীন আরও জানান, মৃতদের মধ্যে ক্যাম্প ৮ এর ই-তে একজন, একই ক্যাম্পের ডব্লিও ব্লকে ৫ জন এবং ক্যাম্প ৯ এ ৫ জন মারা গেছেন।
অন্যদিকে আগুনে পুড়ে গেছে ৯ হাজার ৩০০ বসতি। এসব বসতিতে বাস করা প্রায় ৪৫ হাজার লোক নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

মহসীন আরও জানান, আগুনে বাস্তুহারা ও ক্ষতিগ্রস্তদের একজনকেও যেনো না খেয়ে থাকতে না হয় সে জন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে। এই বিশ্ব খাদ্য সংস্থা সরকারের সাথে কাজ করছে।

দুর্যোগ ও ত্রাণ সচিব মো. মহসীন বলেছেন, ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সরকার। এই অগ্নিকান্ডের সূত্রপাতসহ সকল বিষয়ে অনুসন্ধান করতে কাজ করবে এ তদন্ত কমিটি। তিন দিনের মধ্যে এ কমিটি সরকারকে তদন্ত প্রতিবেদন জমা দেবেন।

দুর্যোগ ও ত্রাণ সচিব মো. মহসীন বলেন, ক্ষতিগ্রস্ত ক্যাম্পসহ পুরো ক্যাম্পের আইনশৃঙ্খলা রক্ষাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বিপুল সংখ্যক অতিরিক্ত পুলিশ, আর্মড পুলিশ নিযুক্ত করা হয়েছে।

অগ্নিকান্ডের শুরুর সাথে সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক খোঁজ রেখেছেন। আগুন নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তিনি প্রতিমুহূর্তে খোঁজ নিয়েছেন। সেই সাথে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করেছেন।

আরো সংবাদ