সিনহা হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহণ ২৩ আগস্ট থেকে - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০৮-১৬ ১২:৫৫:২১

সিনহা হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহণ ২৩ আগস্ট থেকে

নিজস্ব প্রতিবেদক :  অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার স্বাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৩, ২৪ ও ২৫ আগস্ট দিন ধার্য্য করেছে আদালত। কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের মোহাম্মদ ইসমাইল এ দিন ধার্য্য করেন। সোমবার (১৬ আগষ্ট) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল ইসলাম।

তিনি জানান, গত ২৬, ২৭ ও ২৮ জুলাই বাদী পক্ষের সাক্ষ্যগ্রহণের তারিখ থাকলেও লকডাউনে তা পিছিয়ে যায়। প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই কক্সবাজারের টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর সিনহা নিহত হন। এরপর জল ঘোলা হয় অনেক। তৎকালীন টেকনাফের ওসি প্রদীপ, বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ লিয়াকতসহ ৯ জনকে আসামি করে মামলা করেন সিনহার বড়বোন। পরে গ্রেপ্তার করা হয় ঘটনার সময় এপিবিএন এর তিন সদস্য ও পুলিশের তিন সোর্সকেও। কয়েকমাস তদন্ত অবশেষে ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দেয় তদন্তকারী সংস্থা র‌্যাব। যার মধ্যে ১২ জনই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। গত ২৭ জুন মামলার ১৫ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত।

গত ২৬, ২৭ ও ২৮ জুলাই বাদী পক্ষের সাক্ষ্যগ্রহণের তারিখ থাকলেও লকডাউনে তা পিছিয়ে যায়। সিনহা নিহতের এ ঘটনা ও মামলাটি নিয়ে আলোচনা-সমালোচনা ছিল পুরো বছরজুড়ে। উদ্ভুদ এই পরিস্থিতিতে গত বছর অক্টোবরের শেষের দিকে একযোগে জেলা পুলিশের সব সদস্যের বদলীর মত আলোচিত ও নজিরবিহীন ঘটনাও ঘটে।

 

আরো সংবাদ