স্বাধীনতার উদ্দেশ্য নষ্ট করছে সরকার : ফখরুল - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২১-১২-১৬ ০৬:৫৪:২৪

স্বাধীনতার উদ্দেশ্য নষ্ট করছে সরকার : ফখরুল

নিউজ  ডেস্ক  :  যে উদ্দেশ্য নিয়ে দেশ স্বাধীন হয়েছে এই সরকার তা নষ্ট করেছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয়ের সুবর্ণজয়ন্তীতে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে এ মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলম।

তিনি আরও বলেন, যাদের ত্যাগের বিনিময়ে স্বাধিনতা এসেছে, তাদের শ্রদ্ধা জানাই। আমারা যে লক্ষ্য নিয়ে যুদ্ধ করেছিলাম তা অর্জন হয়নি। আজ দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, মুক্তিযুদ্ধের আশা আকাঙ্ক্ষা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার, গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার। কিন্তু তা হয়নি। আজ এই স্বৈরাচারী-কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকার একদলীয় সরকার প্রতিষ্ঠা করেছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ একদলীয় সরকার প্রতিষ্ঠা করে বিরোধী দলকে নির্মূল করেছে। দেশনেত্রী বেগম খালেদ জিয়ামে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে।

তিনি আরও বলেন, বেগম জিয়া আজ অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। তাকে বিদেশে চিকিৎসা করতে দেওয়া হচ্ছে না। আমরা আবারও সংরামের মধ্য দিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব এবং দেশকে মুক্ত করব ইনশাআল্লাহ।

এর আগে মহান বিজয় দিবস উপলক্ষে ভোর সাড়ে ৬টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করেন।

আরো সংবাদ