১০ লেনে উন্নীত হবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২৪-০৪-০২ ১৭:০৮:৫২

১০ লেনে উন্নীত হবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

১০ লেনে উন্নীত হবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নিউজ ডেস্ক :  ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত হবে। এতে ১২ লেনের সুবিধা পাওয়া যাবে। মহাসড়কের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে কুমিল্লায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ঈদ যাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানি ও মতবিনিময় সভায় এসব কথা বলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মো মুশফিকুর রহমান এর সভাপতিত্বে সভায় মহাসড়কে নিরাপদ ঈদ যাত্রার বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়। ঈদ যাত্রা যানজট মুক্ত, নিরাপদ ও দুর্ঘটনা মুক্ত রাখতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণের কথা জানান সচিব।

আগামী ৪ এপ্রিল থেকে ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত মহাসড়কে সকল প্রকার নির্মাণ ও সংস্কার কাজ বন্ধ থাকবে। খাদ্য ও ওষুধবাহী ট্রাক ছাড়া পণ্যবাহী যানবাহন বন্ধ থাকবে। প্রশাসন, পুলিশ ও সড়ক বিভাগের কর্মকর্তারাসহ অন্যরা মহাসড়ক সচল রাখতে কাজ করবে। বাজারগুলোতে যানজট মুক্ত রাখতে টিম কাজ করবে, দুর্ঘটনায় উদ্ধারে ক্রেনসহ যাত্রী চালকদের স্বাস্থ্য সুরক্ষা নিয়ে কাজ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মাইনুল হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মো. তারেক ইকবাল, বিআরটিসি পরিচালক ড. অনুপম সাহাসহ সরকারের বিভিন্ন বিভাগ ও দফতরে কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো সংবাদ