২৪ ঘন্টায় দেশে ফিরেছে ৭ হাজার প্রবাসী - কক্সবাজার কন্ঠ

রোববার, ৫ মে ২০২৪ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রবিবার

প্রকাশ :  ২০২০-০৩-২০ ১২:৩৬:১৯

২৪ ঘন্টায় দেশে ফিরেছে ৭ হাজার প্রবাসী

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘন্টায় প্রায় ৭ হাজার প্রবাসী দেশে ফিরেছে। এদের মধ্যে তিন জনের শরীরে তাপমাত্রা বেশি থাকায় তাদেরকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো  হয়েছে। তাদের মধ্যে দুইজন সৌদি থেকে এবং একজন মালয়েশিয়া থেকে এসেছে বলে জানিয়েছেন বিমানবন্দর পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান।

তিনি আরো জানান, আজ (শুক্রবার) ভোর রাত থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত মোট ৫টি ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

গত ৫ দিনে প্রতিদিন গড়ে ৭ হাজার যাত্রী বিদেশ থেকে এসেছেন জানিয়ে তৌহিদ উল আহসান বলেন, যাত্রীদেন তথ্য সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছে থাকে না। এটা ইমিগ্রেশনের কাছে থাকে। তাদের কাছ থেকে তথ্য নিয়ে জানতে পেরেছি গত ৫ দিনে গড়ে প্রতিদিন ৭ হাজার যাত্রী এসেছেন। এদের মধ্যে ৮০ ভাগই বাংলাদেশি।

ক্যাপ্টেন তৌহিদ-উল আহসান বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শরীরে তাপমাত্রা বেশি থাকলে হাসপাতালে পাঠানো হচ্ছে। করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে এলে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

তিনি আরও বলেন, ‘যাত্রী নামলে সেনা তত্ত্বাবধানে চলে যাবে’ এই মর্মে কোনো নির্দেশনা এখনো সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছে পৌঁছায়নি। এরকম নির্দেশনা এলে বাস্তবায়ন করা হবে। পরিচালক বলেন, নির্দেশনা পেলেও এয়ারপোর্টের ভেতরে কোনো সেনা উপস্থিত থাকবে না। যদি তারা আসে, যাত্রী নিতে চায়- বাইরে থেকে প্যাসেঞ্জার নিয়ে যাবে।

আরো সংবাদ