রোহিঙ্গাদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২২-০৫-১৭ ২২:৪৫:২৪

রোহিঙ্গাদের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান

চট্টগ্রাম  প্রতিবেদক :   চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান বলেছেন, চট্টগ্রামের বাঁশখালী, সাতকানিয়া, সন্ধীপ, লোহাগাড়া সীতাকুন্ডের জঙ্গল সলিমপুরসহ বিভিন্ন স্থানে রোহিঙ্গারা তথ্য গোপনের মাধ্যমে বসবাস করে আসছে। আগামী কিছু দিনের মধ্যে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হবে। রোহিঙ্গারা যাতে ভোটার তালিকায় স্থান না পায় সে ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে। যারা বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হাল নাগাদ কার্যক্রমে সম্পৃক্ত থাকবে তাদেরকেও রোহিঙ্গাদের বিষয়ে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।

মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ১৫ জুন চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ১৪টিসহ বিভিন্ন উপজেলার ২১টিতে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ইতোপূর্বে এসব ইউনিয়নে নির্বাচনের তফসীল ঘোষণা করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ডিসি বলেন, চট্টগ্রামে যে সব সরকারি সম্পত্তি বেদখল হয়েছে সেগুলো তালিকা করে পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। জেলা পরিষদ থেকে যে প্রকল্পগুলো উপজেলা পরিষদে যাচ্ছে সেগুলো সমন্বিতভাবে বাস্তবায়ন করতে হবে। সকলের আন্তরিক সহযোগিতা পেলে চট্টগ্রামের উন্নয়ন কর্মকান্ড আরও বেগবান হবে।

আরো সংবাদ